সাংবাদিকদের সাথে সিলেটের নবাগত জেলা প্রশাসকের মতবিনিময়

4

স্টাফ রিপোর্টার

সিলেটে যোগদানকৃত নতুন জেলা প্রশাসক শের মোহাম্মদ মাহবুব মুরাদ সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে নতুন জেলা প্রশাসক সভাইকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন। তিনি সিলেটে শহিদ সাংবাদিক আবু তাহের মো. তুরাবের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়াও ৫ আগষ্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সারা দেশে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
মতবিনিময় সভার শুরুতে উপস্থিত সাংবাদিকবৃন্দ নতুন জেলা প্রশাসককে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন। সাংবাদিকদের বক্তব্যে সিলেটে বিভিন্ন সমস্যা, সম্ভাবনা, জনদূর্ভোগ, দুর্নীতি ও অব্যবস্থাপনাসহ বিভিন্ন বিষয় উঠে আসে। বিশেষ করে নদী ড্রেজিং, বন্যা ও ভ‚মিকম্প, যানজট, সিএনজি অটোরিকশার সমস্যা, আইনশৃঙ্খলা, অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ, পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবি, ঢাকা-সিলেট মহাসড়কের ৬ লেনের কাজের ধীর গতি, স্বাস্থ্য সমস্যা, সিলেট বিআরটিএ অফিসে দুর্নীতি, ভ‚মি, ও পাসপোর্ট অফিসসহ বিভিন্ন অফিসে দূর্নীতি, সিলেটের পর্যটন খাতের সমস্যা ও সম্ভাবনা, মাজার নিয়ে বিশৃঙ্খলা, অবৈধভাবে সম্পত্তি দখলসহ উল্লেখযোগ্য বিষয় সাংবাদিক নেতৃবৃন্দ নতুন জেলা প্রশাসকের কাছে বিষয়গুলো তুলে ধরেন। এছাড়া শহীদ সাংবাদিক আবু তাহের মো. তুরাব এর বাড়িতে গিয়ে কবর জিয়ারত ও তাঁর পরিবারের খোঁজ খবর নেওয়ার জন্য নেতৃবৃন্দ নতুন জেলা প্রশাসককে ধন্যবাদ জানান।
মতবিনিময়কালে নতুন জেলা প্রশাসক শের মোহাম্মদ মাহবুব মুরাদ মনযোগসহকারে সবার বক্তব্য শুনেন এবং নোট করেন। সভাপতির বক্তব্যে তিনি বলেন, এ সকল বিষয়ে কাজ করতে সকলের সম্মিলিত সহযোগিতা প্রয়োজন এবং আপনাদের সহযোগিতা নিয়েই এগিয়ে যেতে চাই।
এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সুবর্ণা সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোবারক হোসেন, সাংবাদিকদের মধ্যে প্রিন্ট, ইলেক্ট্রনিকস ও অনলাইন গণমাধ্যমের কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।