কোম্পানীগঞ্জে ডাকাতিকালে আটক ১

5

কোম্পানীগঞ্জ প্রতিনিধি

সিলেট কোম্পানীগঞ্জে এক পাথর ব্যবসায়ীর কাছ থেকে ২ লক্ষ টাকা ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় উপজেলার বুড়দেও গ্রামের কামরুল (২২) নামের এক ডাকাতকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা।
৩১ আগস্ট শনিবার দিবাগত রাত ৩ টার দিকে উপজেলার তেলিখাল গ্রাম সংলগ্ন কাটাখাল নামক স্থানে এই ঘটনা ঘটে।
জানা গেছে, গত রাতে সিলেটের কোম্পানীগঞ্জ থানাধীন তেলিখাল গ্রাম সংলগ্ন কাটাখাল নামক ব্যবসা কেন্দ্রে আব্দুল্লাহ নামের পাথর ব্যবসায়ীকে তার সাইটে এনে পাথর বিক্রির দুই লক্ষ টাকা দেন তার ট্রাক ড্রাইভাইর লিয়াকত আলী। রাত ৩ টার সময় দু’টি মটরসাইকেল দিয়ে ছয়জন দেশীয় অস্ত্রসহ হঠাৎ করে এসে তার উপরে হামলা চালায়। ব্যবসায়ীর সাথে দস্তাদস্তি শুরু করে তার কাছে থাকা দুই লক্ষ টাকা ছিনিয়ে নেওয়ার জন্য। দস্তাদস্তির এক পর্যায়ে ব্যবসায়ীকে চাকু দিয়ে আঘাত করলে তার বাম হাতে চাকুর আঘাত লাগে এবং তার কাছ থেকে টাকা ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। ব্যবসায়ী সজোরে চিৎকার করলে আশেপাশে থাকা পাথর শ্রমিক ও ব্যবসায়ীরা এসে ধাওয়া দিলে সবাই পালিয়ে গেলেও ৩টি চাকু, ১টি মটরসাইকেল ও কামরুল নামের এক ডাকাতকে আটক করে জনতা। আটকের পরে তার সাথে থাকা বেশ কয়েকজন ডাকাতের নাম বলেছে সে স্থানীয়দের কাছে। তাদের মধ্যে জুনাইদ, ওয়াসিম, রাজু ও জিয়াদ অন্যতম। প্রায় প্রতি রাতেই তারা ডাকাতি করে বলেও স্বীকার করেছে। এর আগের রাতেও ডাকাতি করেছে সেটারও স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয় জনতার কাছে। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। স্থানীয় জনতার কাছে জবানবন্দিকৃত বক্তব্যের প্রেক্ষিতে ডাকাত রাজু ও ওয়াসিম নামীয় সেই দুইজন ছাত্রদলের রাজনীতির সাথে যুক্ত। তাদের মধ্যে রাজুর পূর্ণ নাম রেজাউল হক রাজু। সে ১নং ইসলামপুর পশ্চিম ইউনিয়ন শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও ওয়াসিম ৩নং তেলিখাল ইউনিয়ন শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক। ডাকাত আটকের বিষয়টি তেলিখাল গ্রামের মেম্বার ফজলুর রহমানকে জানানো হয়, পরে তিনি স্থানীয়দের নিয়ে সকালে আটককৃত সেই ডাকাতকে পুলিশের কাছে সোপর্দ করেন। হামলায় আহত ব্যবসায়ী আব্দুল্লাহ বলেন রাতে হঠাৎ করে দু’টি মটরসাইকেলে ছয়জন এসে আমার উপর হামলা চালায়, পাথর বিক্রির দুই লক্ষ টাকা আমার ড্রাইভার দিয়েছিলো, আমাকে আঘাত করে তারা সেগুলো নিয়ে যায়। একজনকে আটক করেছি সবাই মিলে।
কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ বদিউজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক ব্যক্তি ডাকাত দলের সদস্য। তার সাথে থাকা একটি মটরসাইকেল ও ৩ টি চাকু পাওয়া গেছে, ডাকাত দলের অন্য সদস্যদেরকে আটক করতে অভিযান অব্যাহত আছে। উক্ত ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে।