সাবেক চেয়ারম্যান পল্লবসহ ২৭৪ জনের বিরুদ্ধে মামলা

4

বিয়ানীবাজার সংবাদদাতা

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সরকার পতনের পর বিজয় মিছিলে হামলার অভিযোগে সিলেটের বিয়ানীবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল কাশেম পল্লবসহ ৭৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের কারা হয়েছে। এ মামলায় অজ্ঞাতনামা রাখা হয়েছে আরও ১৫০ থেকে ২০০ আসামি। বুধবার বিয়ানীবাজার থানায় ইনারুন নেছা প্রকাশ ইনারুন বেগম (৪২) বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন। তিনি উপজেলার নিদনপুর গ্রামের মৃত মো. রফিক উদ্দিনের স্ত্রী।
মামলার উল্লেখ্যযোগ্য আসামিরা হলেন- বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেওয়ান মকসুদুল ইসলাম আওয়াল, বিয়ানীবাজার পৌর আওয়ামী লীগের ষাধারণ সম্পাদক এবাদ আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্বাস উদ্দিন, বিয়ানীবাজার পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বাসিত, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সালেহ আহমদ বাবুল, বিয়ানীবাজার পৌর সভার সাবেক মেয়র ফারুকুল হক, সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য খসরুল হক, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশীদ দিপু।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সরকার পতনের পর বিয়ানীবাজার উপজেলা চত্বরে বিজয় মিছিলে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগসহ সংগঠনের নেতাকর্মী এজাহারনামীয় ও অজ্ঞাতনামারা লাঠি সোটা, ইট পাটকেল, বিভিন্ন জীবনহানীকর দেশীয় অস্ত্রশস্ত্র ও অবৈধ আগ্নেয়াস্ত্রসহ হত্যার জন্য হামলা চালায়।