চাকুসহ ৫ ছিনতাইকারী আটক

8

স্টাফ রিপোর্টার

মহানগরীতে ভোরে বিভিন্ন স্থানে দুই দিনে ৫ ছিনতাইকারীকে আটক করা হয়েছে। পথচারীদের কোনো ফাঁকা জায়গায় যাওয়ার অপেক্ষা করে তারা। সুযোগমতো নির্জন রাস্তায় পথচারীকে আটকে লুটে নেয় তারা সর্বস্ব। গত দুদিনে এমন দুটি ঘটনায় পৃথক অভিযান চালিয়ে ৫ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ।
সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া অফিসার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, সোমবার ৮ জুলাই ভোর ৫টার দিকে দক্ষিণ সুরমা থানাধীন ক্বিন ব্রিজের দক্ষিণ পাশে ৩ ছিনতাইকারীর খপ্পরে পড়েন গোয়াইনঘাট উপজেলার গুরকুচি (দ্বারীখাই) গ্রামের মো. আজিজুর রহমানের ছেলে আব্দুল আহাদ (২০) ও তার চাচাতো ভাই আলী আহমদ (২২)। তাদেরকে চাকু দেখিয়ে ছিনতাইকারীরা মোবাইল ফোন ও নগদ ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় তাদের চিৎকারে পথচারীরা এক ছিনতাইকারীকে ধরতে পারলেও দুজন পালিয়ে যায়। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থলে আটক ছিনতাইকারীকে পথচারীরা পুলিশের কাছে সোপর্দ করেন। পরে আটক ছিনতাইকারীর দেওয়া তথ্যমতে হুমায়ুন রশীদ চত্বর সংলগ্ন শাহজালাল ব্রিজের দক্ষিণ পাশ থেকে আরও দুই ছিনতাইকারীকে আটক করে পুলিশ।
আটক ছিনতাইকারীরা হলেন- সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার জাহানপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে আল-আমিন লাল্লু (২০), সুনামগঞ্জের দিরাই উপজেলার ইসলামপুর গ্রামের রতন মিয়ার ছেলে মিলন মিয়া (২০) ও হবিগঞ্জ জেলার আজমীরিগঞ্জ থানার শরীফনগর গ্রামের মৃত সেলিম আহমদের ছেলে মো. রাকিব আহমদ (২১)। তবে অপর আটক দুই ছিনতাইকারীর নাম ঠিকানা পাওয়া যায়নি। আটকের সময় ছিনতাইকারীদের কাছ থেকে দুটি চাকু জব্দ ও ছিনতাইয়ের শিকার আব্দুল আহাদের মোবাইল ফোন-টাকা উদ্ধার করে পুলিশ। ছিনতাইকারীদের বিরুদ্ধে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। এর আগে রবিবার ভোরে দক্ষিণ সুরমার খোঁজারখলার কাজিরবাজার ব্রিজসংলগ্ন সড়কে ছিনতাইয়ের শিকার হন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক এক ছাত্রী। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।