নগরী ও সালুটিকর থেকে পৃথক অভিযানে ৪১৮ বস্তা চিনিসহ আটক ২

2

স্টাফ রিপোর্টার

সিলেটের সীমান্ত এলাকা থেকে ২৭৫ বস্তা ভারতীয় চোরাইচিনিসহ একজনকে আটক করা হয়েছে। বুধবার বিকেলে সিলেট-তামাবিল সড়কে অভিযান চালিয়ে এসব চোরাচালান আটক করে সিলেট মহানগরীর শাহপরাণ থানা পুলিশ। আটককৃত মো. রুবেল মিয়া (৩৫) হবিগঞ্জ সদরের নিজামপুরের মো. আকসির মিয়ার ছেলে। আটকের সময় একটি ট্রাকও জব্দ করা হয়েছে। নীল রঙের ট্রাকটির রেজি. নম্বর ঢাকা মেট্রো-ট-১১-৮৮৫০, চেচিস নম্বর- গঅঞ৩৯৫০২২ঔ২জ১৮৮০৯, ইঞ্জিন নম্বর- ই৫৯১৪৫১০৮১ঐ৬৩৭১৮৭০৬। পুলিশ জানায়, ট্রকের মধ্যে থাকা পাথরের স্তরের ৩ ইঞ্চি নিচে ত্রিপল দিয়ে মোড়ানো ভারতীয় চোরাই চিনির ২৭৫ বস্তা চিনি(গঅঘটঋঅঈঞটজঊউ অঞ অঞঐঅঘও ঝটএঅজ খওগওঞঊউ, গধযধৎধংযঃৎধ, ওহফরধ), এর সর্বমোট ওজন তেরো হাজার চারশত পঁচাত্তর কেজি। এসব চোরাই চিনির আনুমানিক বাজার মূল্য ১৬ লাখ হাজার ১৭ হাজার টাকা। আটককৃতের বিরুদ্ধে থানায় মামলা রুজু করা হয়েছে আজ বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে জানিয়েছে পুলিশ।
গোয়াইনঘাট : সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাওঁ ইউনিয়নের মেসার্স সালুটিকর ফিলিং স্টেশন থেকে ১৪৩ বস্তা চিনি, ২টি ট্রাকসহ এক যুবককে আটক করেছে সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের এক দল পুলিশ। গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম পিপিএম’র নির্দেশে সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর নির্মল চন্দ্র দেব’র তত্বাবধানে এসআই নুর মিয়ার নেতৃত্বে একটি আভিযানিক দল বুধবার (১৯ জুন) রাত সাড়ে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মেসার্স সালুটিকর ফিলিং স্টেশনে অভিযান চালিয়ে ১৪৩ বস্তা চিনি ও ২টি ট্রাক সহ হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ফুকরা দৌলতপুর গ্রামের মৃত ফুল মিয়ার ছেলে মোঃ আলফু মিয়া (৩৮) কে আটক করেন। আটক আলফু মিয়া বর্তমানে সিলেট বিমানবন্দর থানাধীন খাদিম নগর ইউনিয়নের দাফনা টিলা, (নাছির মিয়ার ভাড়াটিয়া)।
গোয়াইনঘাট থানার মিডিয়া অফিসার মোঃ আজিজুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, মেসার্স সালুটিকর ফিলিং স্টেশনে আলফু মিয়ার হেফাজতে থাকা একটি ট্রাকসহ ১৪০ বস্তা ভারতীয় চিনি এবং অপর একটি ট্রাকে ৩ বস্তা ভারতীয় চিনি উদ্ধার পূর্বক আসামীকে আটক করেন এস আই নুর মিয়া। ভারতীয় চিনির সর্বমোট মূল্য ৯ লক্ষ ২৯ হাজার ৫ শত টাকা। পরবর্তীতে ধৃত আসামী মো. আলফু মিয়াসহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে গোয়াইনঘাট থানায় মামলা রুজু করা হয়েছে। মামলা নং-১৯।
এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম পিপিএম বলেন, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন’র সার্বিক দিক নির্দেশনায় গোয়াইনঘাট থানা পুলিশ অপরাধ দমন, আসামী গ্রেফতার ও সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া সংঘটিত সংঘবদ্ধ অপরাধ, ভিকটিম উদ্ধার, মাদক, খুন, ধর্ষণ, চোরাচালান, পরোয়ানাভ‚ক্ত ও চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে থানা পুলিশ সর্বাধিক গুরুত্ব দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় গোয়াইনঘাট থানাধীন সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই নুর মিয়া মেসার্স সালুটিকর ফিলিং স্টেশন থেকে ১৪৩ বস্তা চিনি ও ২ টি ট্রাক সহ এক ব্যাক্তিকে গ্রেফতার করেন। আসামির বিরুদ্ধে মামলা রুজু করে কোর্টে প্রেরণ করা হয়েছে।