ঈদ উদযাপন করতে সিলেট ছাড়ছেন ঘরমুখী মানুষ

9

স্টাফ রিপোর্টার

আর মাত্র এক দিন পেরোলেই পবিত্র ঈদুল আজহা। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ঈদের ছুটি। তাইতো প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে সিলেট ছাড়ছেন ঘরমুখী মানুষ। আবার কেউ কেউ দেশের বিভিন্ন জায়গা থেকে নীড়ের টানে ফিরছেন সিলেটে।
শুক্রবার সকালে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে যাত্রীদের ভিড় ছিলোনা। তবে দুপুরের পর (বাদত জুম্মা) বাড়ি ফেরার টিকিট নিয়ে অপেক্ষা করতে দেখা গেছে ঘরমুখী মানুষদের। দেশের বিভিন্ন জায়গায় থেকে ছেড়ে আসা বাসে আপন ভ‚মি সিলেটে ফিরছেন পরিবারসহ বহু মানুষ।
সিলেট কুমারগাঁও বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, বাড়ি ফেরা মানুষের উপচেপড়া ভিড়। যাত্রীদের অনেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বাসের টিকিট কাটছেন। অনেকে আগেই টিকিট নিয়ে গাড়িতে ওঠার অপেক্ষায় রয়েছে। নির্ধারিত সময়েই ছেড়ে যাচ্ছে বাসগুলো।
এদিকে সিলেট রেলওয়ে স্টেশনেও একই অবস্থা দেখা গেছে। সিলেট রেলওয়ে স্টেশনের দায়িত্বরত কর্মকর্তা জানান, স্টেশন থেকে সময় মত ট্রেন ছেড়ে যাচ্ছে। আবার ঢাকা-চট্রগ্রাম থেকে ট্রেন যথা সময়ে সিলেট আসছে। এছাড়াও লম্বা ছুটির কারণে সিলেটে অনেকেই বেড়াতে আসবেন। আবার ছুটি শেষে অনেকেই কর্মস্থলে যাবেন। যাত্রীদের ট্রেন যাত্রা নির্বিঘœ করতে আমরা সকল প্রস্তুতি নিয়ে রেখেছি।
মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘœ ও নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের টিমগুলো কাজ করছে।