কোর্ট পয়েন্টেই আজ জনসভা হবে —-বাসদ

24

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল – বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক কমরেড আবু জাফর এক বিবৃতিতে বলেন, আজ ২৮ নভেম্বর শনিবার বিকাল তিন টায় দলের ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রুশ বিপ্লবের ৯৮ তম বার্ষিকীর জনসভা সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্টেই অনুষ্ঠিত হবে। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, বাসদ -সিপিবি জোটের কেন্দ্রীয় নেতা কমরেড খালেকুজ্জামান ও বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন  বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ।
বিবৃতিতে কমরেড আবু জাফর বলেন, দীর্ঘদিন পূর্ব থেকে প্রশাসনকে অবগত  করে কোর্ট পয়েন্টের জনসভার জন্য লিফলেট, কার্ড বিতরণ, কর্মীসভা ও মাইকিং এর মাধ্যমে প্রচারণা চালিয়ে জনসভার সকল প্রস্তুতি যখন সম্পন্ন তখন পুলিশ প্রশাসন আজ ২৭-১১-১৫ ইং তারিখ জনসভার আগের দিন দুপুর বেলা জনসভাকে অবৈধ ঘোষণা করায় তীব্র নিন্দা জানান।
আবু জাফর আরো বলেন, ভোটার বিহীন নির্বাচনে ক্ষমতাসীন হয়ে বর্তমান সরকার গণতান্ত্রিক রীতি নীতির প্রতি যখন আরও শ্রদ্ধাশীল হবে জনগণ এটাই প্রত্যাশা করে। কিন্তু সিলেটের পুলিশ প্রশাসন বাসদ এর জনসভাকে অবৈধ ঘোষণা করে যা গণতান্ত্রিক রীতি নীতির পরিপন্থী, স্বৈরতান্ত্রিক মনোভাবের বহি: প্রকাশ। পুলিশ প্রশাসনের এই ভূমিকা বর্তমান সরকারের ভাবমূর্তিই ক্ষুণœ করবে। কমরেড আবু জাফর আগামীকালকের বিকাল তিন টার বাসদ এর কোর্ট পয়েন্টের জনসভা সফল করার জন্য দলের সকল নেতাকর্মী, প্রগতিশীল রাজনৈতিক দল, সাংবাদিক সহ সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি