ব্র্যাক’র নারী নির্যাতন নির্মূলকরণে প্রচারাভিযান পক্ষ পালিত

47

‘নারী নির্যাতন মানব না প্রতিকারে প্রতিরোধে সোচ্চার হব’ স্লোগানে ব্র্যাক সিলেটের উদ্যোগে বৃহস্পতিবার বিকাল ৪টায় নগরীর কুমারপাড়া এলাকায় নারী নির্যাতন নির্মূলকরণে প্রচারাভিযান পক্ষ ২০১৫ উপলক্ষে র‌্যালী ও মানববন্ধন পালিত হয়েছে।
মেজনিন কর্মসূচির সেক্টর স্পেশালিস্ট রবিউল ইসলামের পরিচালনায় র‌্যালী ও মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অধির চন্দ্র নাথ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ঘরেবাইরে নারী ও মেয়েশিশুর প্রতি বৈষম্য, ভয় ও নির্যাতনমুক্ত জীবনের অধিকারকে সুনিশ্চিত করার দায়িত্ব নারী ও পুরুষ উভয়েরই। আমাদের নীরবতা প্রকারান্তে অত্যাচারীকেই সমর্থন করে। তাই চুপ না থেকে প্রতিবাদ করি ও প্রতিরোধ গড়ি। সভ্য সমাজে নারী নির্যাতনকারীর কোন স্থান হতে পারে না।
র‌্যালী ও মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সিদ্দিকা বেগম ও মোরশেদা বেগম চৌধুরী, ব্র্যাক সিলেটের জেন্ডার ট্রেনার আব্দুল বাতেন, মেজনিন কর্মসূচির জুনিয়র সেক্টর স্পেশালিস্ট রোকেয়া বেগম ও শাহ এমরান আলী, মেজনিন স্টুডেন্ট ওয়াচগ্র“পের আহ্বায়ক শারমিন আক্তার তান্নি প্রমুখ। বিজ্ঞপ্তি