বিশিষ্ট আলেমে দ্বীন চান্দুশাহ মাদ্রাসার সুপার হাফিজ মাওলানা কাওসার এর ইন্তেকাল

94

নগরীর টিলাগড়স্থ জামেয়া ইসলামীয়া চান্দুশাহ দাখিল মাদ্রাসার সুপার বিশিষ্ট আলেমে দ্বীন হাফিজ মাওলানা Kawsar Ahmed Photoকাওসার আহমদ ইন্তেকাল করেছেন। (ইন্না….রাজিউন) গতকাল সোমবার ভোর ৫ টায় টিলাগড়স্থ কালাশীল আবাসিক ১০ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। কয়েক দিন থেকে হৃদরোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে মারা যান। সোমবার বাদ আসর বিভিন্ন শ্রেণীপেশার বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে টিলাগড় কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে তার জানাযা সম্পন্ন হয়।
জানাযা শেষে তাকে জামেয়া ইসলামিয়া চান্দুশাহ দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে হযরত চান্দুশাহ মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়।
জানাযায় জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য সিলেট জেলা দক্ষিণের আমীর ও ইবনে সিনা হাসপাতলের চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যাপক সৈয়দ মকসুদ আলী, বিএনপি নেতা সরোয়ার আহমদ, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল আহমদ রিপন, ডা: সৈয়দ এম.এ. মুছা কাইয়ুম, বিশিষ্ট ব্যবসায়ী বেলাল আহমদ সহ নগরীর বিভিন্ন মাদ্রাসা, স্কুল কলেজের ছাত্র-শিক্ষক সহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। মাদ্রাসা সুপার হাফিজ মাওলানা কাওসার আহমদের ইন্তেকালে তার পরিবার ও মাদ্রাসা ছাত্রছাত্রী এবং এলাকায় শোকের ছায়া নেমে আসে।
জামায়াতের শোক : বিশিষ্ট আলেমে দ্বীন জামেয়া ইসলামীয়া চান্দুশাহ দাখিল মাদ্রাসার সুপার হাফিজ মাওলানা কাওসার আহমদের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর জামায়াতের নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।
গতকাল সোমবার এক যৌথ শোক বার্তায় মরহুমের রূহের মাগফেরাত কামনা করে সিলেট জামায়াত নেতৃবৃন্দ বলেন, মাওলানা কাওসার আহমদ আজীবন ইসলামের খেদমতে কাজ করে গেছেন। তার মৃত্যুতে সিলেটবাসী একজন আলেমে দ্বীনকে হারাল যা সহজে পুরন হবার নয়। আল্লাহ তাঁকে জান্নাতের মেহমান হিসাবে কবুল করুন ও  শোকাহত পরিবারকে এই শোক সইবার শক্তি দান করুন। আমীন
শোক প্রকাশ করেন জামায়াতের কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও সাবেক এম.পি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দীন চৌধুরী, জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, মহানগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন,  ফখরুল ইসলাম ও নগর সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, এডভোকেট জিয়াউদ্দিন নাদের, আব্দুল্লাহ আল মনিম, প্রভাষক আনোয়ার আলী, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন।
আলী ট্রাষ্ট বাংলাদেশ-এর শোক : এদিকে বিশিষ্ট আলেমে দ্বীন হাফিজ মাওলানা কাওসার আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমাবেদনা জানিয়েছেন আলী ট্রাষ্ট এর কান্ট্রি ডিরেক্টর মুহাম্মদ আতাউর রহমান। বিজ্ঞপ্তি