রাজন হত্যা মামলা ॥ পলাতক ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী শামীমের আত্মসমর্পণ

26

স্টাফ রিপোর্টার :
শহরতলীর কুমারগাঁওয়ে চাঞ্চল্যকর কিশোর শেখ মোঃ সামিউল আলম রাজন হত্যা মামলায় ৭ বছরের দন্ডপ্রাপ্ত পলাতক আসামি শামীম আহমদ (২০) অবশেষে আদালতে আত্মসম্পর্ণ করেছেন। ঘটনার প্রায় সাড়ে চার মাসের মাথায় গতকাল রবিবার সিলেট মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। বিচারক আকবর হোসেন মৃধা তার জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
শামীম এই মামলায় মৃতুদন্ড্যপ্রাপ্ত প্রধান আসামি কামরুল ইসলামের ছোট ভাই ও সিলেট সদর উপজেলার জালালাবাদ থানার কুমারগাঁও এলাকার শেখপাড়া গ্রামের মৃত আব্দুল মালেকের পুত্র।  এ মামলায় শামীমের সঙ্গে ৭ বছর করে সশ্রম কারাদন্ড হয়েছে ওপর দুই সহোদর মুহিত আলম ও আলী হায়দারের। ৮ নভেম্বর মহানগর দায়রা জজ আদালতে রায় ঘোষণাকালে শামীম পলাতক ছিলেন।
কামরুল ছাড়াও চৌকিদার সাদিক আহমদ ময়না ওরফে বড় ময়না, তাজউদ্দিন আহমদ বাদল ও  জাকির হোসেন পাভেল  এ মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত হন। এছাড়া, ওই মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হন নূর আহমদ এবং এক বছরের দন্ডপ্রাপ্ত হন আয়াজ আলী ও দুলাল আহমদ।
উল্লেখ্য, চলতি বছরের ৮ জুলাই সকালে সিলেটের কুমারগাঁওয়ে নির্মম নির্যাতন চালিয়ে শিশু সামিউল আলম রাজনকে হত্যা করা হয়। রাজন সিলেট সদর উপজেলার কান্দিরগাঁও ইউনিয়নের বাদেআলী গ্রামের আজিজুর রহমান আলমের বড় ছেলে।