তরুণরাই দেশকে এগিয়ে নেয়ার মূল শক্তি – বদরুল ইসলাম শোয়েব

66

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন- বাংলাদেশকে এগিয়ে নিতে আমাদের মূল শক্তি হচ্ছে এদেশের তরুণ প্রজন্ম। তরুণদের সম্মিলিত প্রচেষ্টায় এদেশকে উন্নতির শিখরে পৌছানো সম্ভব। এজন্য তাদেরকে যুগোপযোগী শিক্ষা এবং দক্ষতা অর্জন করতে হবে। বিশ্বমানের শিক্ষা, জ্ঞান, প্রযুক্তি দক্ষতার সাথে পরিচয় করাতে হবে। পাশাপাশি তাদের মধ্যে নৈতিক মূল্যবোধ ও দেশপ্রেম জাগ্রত করতে হবে।
তিনি গতকাল বৃহস্পতিবার সকালে গোলাপগঞ্জ উপজেলার মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন- এদেশের উন্নয়নে প্রবাসীদেরও ভূমিকা রয়েছে। বাংলাদেশের পরবর্তী প্রজন্মকে একটি আধুনিক প্রযুক্তি জ্ঞানভিত্তিক সুশিক্ষায় শিক্ষিত জাতি হিসেবে গড়ার কাজে প্রবাসীরা আন্তরিক ভূমিকা রাখছেন। শুধু শিক্ষা নয় অনেকেই এদেশের বিভিন্ন ক্ষেত্রের উন্নয়নে নিজেদের সম্পৃক্ত রেখেছেন। এদেশের উন্নয়ন আর সাফল্যে তারাও আনন্দিত হন।
বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত একই অনুষ্ঠানে লক্ষ্মীপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম মঈন উদ্দিন চৌধুরীর পরিবার এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী কাউন্সিল তাহসিনা আহমেদের পৃষ্ঠপোষকতায় কম্পিউটার প্রদান করা হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহমানের সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক মোহাম্মদ আলীর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লক্ষ্মীপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ আহমদ, শিক্ষানুরাগী ব্যক্তিত্ব আফতাব উদ্দিন হাছনু, মিজানুর রহমান চৌধুরী নবীদ, শাহাব উদ্দিন, এমাদ আহমদ চৌধুরী, রিয়াজ উদ্দিন, মোবারক হোসেন, বিদ্যালয়ের শিক্ষক রুকন উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি