লাক্কাতুরাসহ তিন চা-বাগান শ্রমিকদের ১৬ দফা দাবী আদায়ে মিছিল সমাবেশ

59

লাক্কাতুরা, দলদলী ও কেওয়াছড়া চা-বাগানের শ্রমিকরা ১৬ দফা দাবিতে মিছিল সমাবেশ ও লাক্কাতুরা চা 01বাগানের ব্যবস্থাপক বরাবরে আবেদন দিয়েছে। গতকাল ১৬ নভেম্বর সোমবার সকালে তিন চা-বাগানের শ্রমিকদের পঞ্চায়েত কমিটির সদস্য বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন ও স্থানীয় ওয়ার্ড সদস্যসহ লাক্কাতুরা চা বাগানের ব্যবস্থাপক বরাবরে চিকিৎসা ব্যবস্থা, শিক্ষা  ব্যবস্থা, ঘরবাড়ি মেরামতসহ ১৬ দফা দাবীতে আবেদন জমা দেন।
চা-শ্রমিক নেতৃবৃন্দ তাদের আবেদনপত্রে উল্লেখ করেন, লাক্কাতুরাসহ তিন বাগানের রোগীদের জন্য এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা, স্থায়ী ভাবে একজন এমবিবিএস ডাক্তার ও কম্পাউন্ডার নিয়োগ, তিন বাগানের প্রশিক্ষণ প্রাপ্ত ৩জন ধাহ, পুরহিত ও ইমাম নিয়োগ, শ্রমিকদের সন্তানদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী চা বাগানে নিয়োগ, শ্রমিকদের ঘর সংস্কার ও নতুন ঘর নির্মাণ, প্রাথমিক শিক্ষক শিক্ষিকা নিয়োগ, সর্দার নিয়োগ, ট্রাক্টর ড্রাইভার মাসিক বেতন ভুক্ত করা, মিস্ত্রী ও রাজমিন্ত্রী নিয়োগ, চা বাগানে ডিসপেনসারি নির্মাণ দাবী জানান।
লাক্কাতুরা চা বাগানের ব্যবস্থাপক বরাবরে চা-বাগান শ্রমিকদের আবেদন প্রদান কালে উপস্থিত ছিলেন, রাজু গোয়ালা, জয়ন্ত দাস, লিটন গোয়াল, বিনন্দ গোয়াল, মানিক ঝাউরি, নিরেন গোয়াইল, উপেন্দ্র দাস, বাদল কর্মকার, মো: ফিরোজ মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি