হযরত গায়বী শাহ্ (র:)’র ২ দিনব্যাপী বার্ষিক ওরস উপলক্ষে প্রস্তুতি শুরু

স্টাফ রিপোর্টার :
ওলিকূল শিরোমণি হযরত শাহজালাল (রঃ)’র অন্যতম সফর সঙ্গী হযরত গায়বী শাহ্ (রঃ)’র বার্ষিক ওরস মোবারক আগামী ২ ও ৩ ফাল্গুন ১৪২৪ বাংলা এবং ১৪ ও ১৫ ফেব্র“য়ারী ২০১৮ ইং সনের বুধ ও বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতি বছরের মতো এবারও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সিলেটের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত ভক্ত-আশেকানদের উপস্থিতিতে ওরস অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ওরস আয়োজনের আগাম প্রস্তুতি শুরু হয়ে গেছে। সুষ্ঠু ও সুন্দরভাবে ওরস সম্পন্নের লক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে একাধিক বৈঠক। নগরীর উত্তর কাজিরবাজারে অবস্থিত মহান এ ওলির মাজারে ওরসকে কেন্দ্র করে ইতিমধ্যে মাজার ও এর আশপাশ এলাকায় আলোক সজ্জা ও তোরণ নির্মাণের কাজ শুরু হয়েছে। লাইটিং করা হয়েছে মাজার এলাকা। ভক্ত- আশেকানরা ফকিরী ও ভক্তিমূলক গানের জন্য তৈরি করছেন মঞ্চ।
ওরসে জিকির আজগার, মিলাদ মাহফিল কোরআন খতম সহ নানা কর্মসূচি পালিত হবে এবারও। শেষ রাতে অনুষ্ঠিত আখেরী মোনাজাত শেষে নেওয়াজ বিতরণ করা হবে। ওরসের এবারের কর্মসূচির মধ্যে রয়েছে- ১৪ ফেব্র“য়ারী বুধবার বাদ ফজর খতমে ক্বোরআন, সকাল ১০ টায় দোয়া, সাড়ে ১০ টায় মাজারে গিলাফ ছড়ানো, সকাল ১১ টায় গরু জবাই, রাত্রে জিকির আজগার ও ভক্তিমূলক গান অনুষ্ঠিত হবে। পরদিন ১৫ ফেব্র“য়ারী বৃহস্পতিবার ভোর ৫টায় মোনাজাত ও বাদ ফজর শিরণি বিতরণ করা হবে।
উক্ত ওরস মোবারকে শরীক হয়ে অশেষ ছওয়াব হাসিল করার জন্য সকলকে অনুরোধ জানিয়েছেন হযরত গায়বী শাহ্ (রঃ) মাজারের সভাপতি আফছর উদ্দিন।