সড়ক দুর্ঘটনায় স্মরণ দিবস পালন

43

“আসুন, সড়ক আইন লঙ্ঘনকে না বলি” এবারের প্রতিপাদ্য নিয়ে সিলেটে বিশ্ব স্মরণ দিবস পালিত হয়েছে। Brac Photo-15-11-15এ বিশ্ব স্মরণ দিবস উপলক্ষে বিভিন্ন সামাজিক সংগঠন ও এনজিও ব্যাপক কর্মসূচী পালন করেছে। কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী। দক্ষিণ সুরমা উপজেলা প্রগতি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে সকাল সাড়ে ১১টায় এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয়ে এসে শেষ হয়।
সড়ক দুর্ঘটনায় আহত ও নিহতদের স্মরণে ব্র্যাক অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ এর আয়োজনে গতকাল রবিবার (১৫ নভেম্বর/১৫ইং) দুপুর ১২ টায় বদিকোনা প্রগতি উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতা বৃদ্ধি মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বদিকোনা প্রগতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাসের সভাপতিত্বে ও দক্ষিণ সুরমা উপজেলা শিক্ষক সমিতির সেক্রেটারী ও প্রগতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তাফার পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম। এ সময় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, সাংবাদিক সিন্টু রঞ্জন চন্দ, স্কুলের এসএমসি কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি শাহ আলম, দক্ষিণ সুরমা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তার, প্রগতি উচ্চ বিদ্যালয়ের সাবেক অভিভাবক সদস্য জিয়াউল হোসেন শিশু মিয়া এবং ব্র্যাকের জেলা প্রতিনিধি বিভাষ চন্দ্র তরফদার। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের সিলেট অঞ্চল এর সোশ্যাল কমিউনিকেটর পারভেজ কৈরী। বিজ্ঞপ্তি