চেকপোস্টে এবার মিলিটারি পুলিশের উপর হামলা ॥ ঘটনার তদন্তে সেনাবাহিনী

28

কাজিরবাজার ডেস্ক :
রাজধানীর কচুক্ষেত এলাকায় চেকপোস্টে এক মিটিলারি পুলিশকে কুপিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় হামলাকারী 1447159627মোটরসাইকেল আরোহীকে সঙ্গে সঙ্গে ধরে ফেলে দায়িত্বরত অন্য সদস্যরা। তবে হামলাকারীর নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।আহত সেনা সদস্যের নামও জানা যায়নি।আহত সেনা সদস্যকে রাজধানীর সিএমএইচে ভর্তি করা হয়েছে।
গতকাল মঙ্গলবার সকালের চেকপোস্টে তল্লাশির সময় এ হামলার ঘটনা ঘটে।
জানা গেছে, সকালে কচুক্ষেত চেকপোস্টে তল্লাশির জন্য একটি মোটরসাইকেল আটকায় দায়িত্বরত মিলিটারি পুলিশের সদস্যরা। এসময় কিছু বুঝে ওঠার আগেই মোটরসাইকেলের ওই আরোহী ব্যাগ থেকে ছুরি বের করে তাকে এলাপাতাড়ি কোপাতে থাকে। এতে ওই সেনা সদস্য গুরুতর আহত হন।
পরে পালিয়ে যাওয়ার সময় তাকে অন্য সদস্যরা আটক করে।
আহত সেনাসদস্য ও আটক ব্যক্তির নামপরিচয় জানা যায়নি।
এর আগে রাজধানীর মিরপুরের গাবতলীতে সিনেমা হলের সামনে রাতে চেকপোস্টে অনুরূপ তল্লাশির সময় দুর্বৃত্তের হামলায় পুলিশ কর্মকর্তা এবং সম্প্রতি আশুলিয়ায় চেকপোস্টে দুর্বৃত্তের হামলায় শিল্পপুলিশের এক সদস্য নিহত হয়।
চেকপোস্টে পুলিশের ওপর ধফায় দফায় হামলা করা নিয়ে দেশজুড়ে যখন ব্যাপক আলোচনা চলছিল ঠিক তখনই আজ সকালে কচুক্ষেতে মিলিটারি পুলিশের ওপর হামলার ঘটনা ঘটলো।
এদিকে ঢাকার কচুক্ষেত এলাকায় দুর্বৃত্তদের হামলায় একজন মিলিটারি পুলিশ (এমপি) আহত হওয়ার ঘটনায় তদন্ত শুরু করেছে সেনাবাহিনী। মঙ্গলবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।
আইএসপিআর এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মঙ্গলবার সকাল নয়টা ৪৫ মিনিটে কচুক্ষেত এলাকায় কর্তব্যরত একজন মিলিটারি পুলিশকে এক পথচারী পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে ওই মিলিটারি পুলিশ সদস্য সামান্য আহত হন। কর্তব্যরত অন্য সামরিক সদস্যগণ এ ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারীকে আটক করেছে। বিস্তারিত জানার জন্য ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।’
আইএসপিআরের সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী জানান, আর্মির পক্ষ থেকে এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।