দেশে যে গণতান্ত্রিক আন্দোলন চলছে, সেই আন্দোলনে জনগণের বিজয় সু-নিশ্চিত —– ডা. নিয়াজ আহমদ চৌধুরী

27

বিশিষ্ট শিক্ষাবিদ চিকিৎসক অধ্যাপক ডা. নিয়াজ আহমদ চৌধুরী বলেছেন, বর্তমানে বাংলাদেশে যে গণতান্ত্রিক সংকট চলছে, সেটা মানবসৃষ্ট সংকট। দেশের মানুষ তাদের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার আদায়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে, সেই আন্দোলনে জনগণের বিজয় সু-নিশ্চিত। তিনি অবিলম্বে প্রবীণ সাংবাদিক শওকত মাহমুদ, মাহমুদুর রহমান, কনক সারওয়ারসহ কারাগারে আটক সকল গণমাধ্যম ব্যক্তিদের মুক্তি ও বন্ধ সকল গণমাধ্যম খোলে দেওয়ার  দাবী জানান। তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সঠিক ইতিহাস বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে কাজ করার জন্য সবার কাছে অনুরোধ জানান।
তিনি গতকাল সোমবার সন্ধ্যায় নগরীর জিন্দাবাজারস্থ একটি হোটেলে প্রবীণ সাংবাদিক শওকত মাহমুদ মুক্তি আন্দোলন কমিটি আয়োজিত জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রবীণ সাংবাদিক শওকত মাহমুদের মুক্তির দাবীতে ও ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
প্রবীণ সাংবাদিক শওকত মাহমুদ মুক্তি আন্দোলন কমিটি সিলেটের সমন্বয়কারী, সিলেট পেশাজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য সচিব নুরুল ইসলাম’র সভাপতিত্বে ও সিলেট পেশাজীবী পরিষদের প্রচার সম্পাদক ও সংবাদ প্রতিক্ষণ সিলেট প্রতিনিধি সুলতান সুমনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন মানবসেবা সিলেটের সভাপতি আসাদুল হক আসাদ, বিশিষ্ট ব্যবসায়ী সুমন চৌধুরী, মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সভাপতি কাজী মেরাজ।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিলেট ফেন্ডস উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক নজমুল ইসলাম, বিক্র দাস বিষু, তোফায়েল আহমদ, সামাদ আহমদ, মিটু দাস জয়, সোহেল আহমদ, মানিক আহমদ, নজরুল ইসলাম, লাবিব আহমদ, আজিজুর রহমান, নাঈমুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি