হবিগঞ্জে যৌথ বাহিনীর অভিযানে জামায়াত বিএনপি নেতাকর্মীসহ আটক ১০ ॥ বিপুল পরিমাণ জিহাদী বই ও ৬টি ককটেল উদ্ধার

74

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে জামায়াত বিএনপির ৭ নেতাকর্মীসহ ১০ জনকে আটক করেছে পুলিশ, র‌্যাব ও বিজিবি সমন্বয়ে যৌথ বাহিনীর সদস্যরা।
অভিযানে বিপুল পরিমাণ জিহাদী বই, লিফলেট, পোস্টার, ৬টি ককটেল, ৮পিচ ইয়াবা, ৫ বোতল ফেনসিডিল, ফটকা প্রাইভেট কার ও একটি সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার করে।
রবিবার মধ্যরাত থেকে ভোর রাত পর্যন্ত হবিগঞ্জ শহরের ইনাতাবাদ, শ্যামলী, মোহনপুর ও শায়েস্তানগর এলাকায় অভিযান চালায় যৌথ বাহিনী।
আটককৃতরা হলো মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ভানুগাছ গ্রামের জামায়াত নেতা এডভোকেট সাব্বির আহমেদ (৪৫), হবিগঞ্জ শহরের শ্যামলী এলাকার সৈয়দ এনামুর রহমানের পুত্র শিবির কর্মী সৈয়দ হাফিজুর রহমান (২৫), হবিগঞ্জ সদর উপজেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম (৩৫), একই উপজেলার রিচি গ্রামের জেলা জামায়াত নেতা আব্দুর রহমানের পুত্র শিবির কর্মী আব্দুল্লাহ (৩০), হবিগঞ্জ শহরের নাতিরপুর এলাকার রহমত আলী (৪০), সদর উপজেলার তেঘরিয়া গ্রামের জয়নাল আবেদীনের পুত্র সোহেল মিয়া (২৫), একই উপজেলার বড় বহুলা গ্রামের আব্দুল হান্নানের পুত্র নেওয়াজ শরীফ (২২) ও সিএনজিচালিত অটোরিক্সা চালক সাদেক মিয়া (২৩), লাখাই উপজেলার কাটাইয়া গ্রামের রমজান তালুকদারের পুত্র জাহির মিয়া (২০), একই উপজেলার রুহিতনশী গ্রামের রইছ আলীর পুত্র শিবির কর্মী মোজাফফর আলী (১৮)।
রাতে অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (সদর) মাসুদুর রহমান মনির, র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সহকারী পুলিশ সুপার বিল্লাল হোসেন মল্লিক ও বিজিবি-৫৫ ব্যাটালিয়ন শ্রীমঙ্গলের সুবেদার ইলিয়াস আলীর নেতৃত্বে যৌথবাহিনী হবিগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে।
এ সময় হবিগঞ্জ শহরের মোহনপুর এলাকায় জেলা জামায়াতের সাবেক আমির এডভোকেট আব্দুস শহীদের বাসা থেকে এডভোকেট সাব্বির আহমেদ, একই এলাকার মনসুর মিয়ার বাসা থেকে বিপুল পরিমাণ জিহাদী বই ও লিফলেট, পোস্টারসহ আব্দুল্লাহ, মোজাফফর আলী, জাহির, ইনাতাবাদ এলাকা থেকে শফিকুল ইসলাম ও শ্যামলী এলাকা থেকে সৈয়দ হাফিজুর রহমান, শায়েস্তানগর এলাকা থেকে রহমত আলী, সোহেল মিয়া, নেওয়াজ শরীফ ও সাদেক মিয়াকে আটক করে।
যৌথবাহিনী হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকা থেকে একটি প্রাইভেট কার (ঢাকা মেট্টো-গ-২৩-৩২৩৬) ও একটি সিএনজি চালিত অটোরিক্সা (হবি-থ-১১-২৩৩৯) আটক করে। এ সময় গাড়ি দুইটি থেকে ফেনসিডিল, ককটেল, ফটকা ও ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।
এ ব্যাপারে হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার (সদর) মাসুদুর রহমান মনির জানান, জামায়াত বিএনপির ৭ নেতাকর্মী ও সন্দেহভাজন ৩ ব্যক্তিকে আটক করা হয়েছে। তিনি জানান, যৌথবাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে।