জাতীয় কাউন্সিলে বক্তারা ॥ জমিয়তে উলামায়ে ইসলাম সুসংগঠিত সুশৃঙ্খল ইসলামী দল

30

জমিয়তে উলামায়ে ইসলাম একটি সুসংগঠিত সুশৃঙ্খল ইসলামী দল। জমিয়তের ভীত সারাদেশের গভীরে পথিত। Jomiatক্ষমতার রাজনীতি করতে হলে জমিয়তের সাথে সমঝোতা করেই রাজনীতি করতে হবে। জমিয়ত কারো সাথে সমঝোতা করে রাজনীতি করবে না। জনগণের সমস্যা নিরসনে এবং জুলুম নির্যাতনের চলমান সংস্কৃতি পরিহার করে দেশ পরিচালনা করতে হবে। গত ৭ নভেম্বর সকালে আজিমপুরস্থ ঢাকা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত জাতীয় কাউন্সিলে জমিয়ত নেতারা একথা বলেন।
জমিয়তের সভাপতি আল্লামা শেখ আব্দুল মোমিনের সভাপতিত্বে এবং যুগ্ম মহাসচিব মাওলানা এডভোকেট শাহিনুর পাশা চৌধুরী ও মাওলানা মঞ্জুরুল ইসলাম যৌথ পরিচালনায় অনুষ্ঠিত জাতীয় কাউন্সিলে বক্তব্য রাখেন, নবনির্বাচিত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা মোস্তফা আজাদ, আল্লামা জিয়াউদ্দিন, মাওলানা জহিরুল হক ভূঁইয়া, আল্লামা মুফতী মোহাম্মদ ওয়াক্কাস, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, মাওলানা নাজমুল হাসান, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা তাফাজ্জল হক আজিজ, মাওলানা শেখ মুজিবুর রহমান, মাওলানা মতিউর রহমান কাসেমী, মাওলানা খালিদ সাইফুল্লাহ সাদী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক প্রমুখ।
নেতারা বলেন, দেশের বর্তমান ক্লান্তিকালে উলামায়ে হক্কানীকে দেশ ও জাতির কল্যাণে গণমানুষের পাশে থেকে সকল জুলুম নির্যাতনের প্রতিবাদ ও প্রতিহত করার শপথ নিতে হবে। তারা বলেন, দেশের ভাগ্য পরিবর্তনে যারা নিয়োজিত তাদেরকে জনগণের ভাষা বুঝতে হবে। সমস্যা নিরসনের লক্ষ্য নিয়ে দেশ পরিচালনা করতে হবে। তারা আরও বলেন, যারা মসজিদ-মাদরাসা বন্ধের হুঙ্কার দিচ্ছেন তাদের বিরুদ্ধে অবিলম্বে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে অন্যথায় জনগণ গর্জে উঠবে। কাউন্সিল অধিবেশনে ১০১ সদস্য বিশিষ্ট জাতীয় নির্বাহী কমিটি গঠন করা হয়।
কাউন্সিলারদের উদ্দেশ্যে নবনির্বাচিত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, জমিয়ত কর্মীদের পদপদবী, অর্থ ও ক্ষমতার লোভ-লালসার ঊর্ধ্বে উঠে দেশ ও জনগণের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যেতে হবে। কাউন্সিলে গৃহীত প্রস্তাবলী হচ্ছে- কওমী মাদরাসাগুলোকে ধ্বংসের নীলনকশা বাস্তবায়নের লক্ষ্যে নতুন শিক্ষা আইন করা হচ্ছে। এই আইন বাতিল করতে হবে। মধ্যপ্রাচ্যে মুসলমানদের বিরুদ্ধে আগ্রাসন চলছে। ইসলামবিরোধী এই আগ্রাসনকে বিশ্বমুসলিম ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। অপর এক প্রস্তাবে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। যানজট নিরসনে চলমান পদক্ষেপসহ বাস্তবমুখি উদ্যোগ নিতে হবে। গ্যাস-বিদ্যুতের মূল্য এবং গণপরিবহনে ভাড়া বৃদ্ধির কারণে জনগণের মধ্যে জনরোষ চলছে। এব্যাপারে সরকারকে যথাযথ দায়িত্ব পালনে ভূমিকা রাখতে হবে।
কাউন্সিলে প্রস্তাবিত জাতীয় কমিটি বিপুল কণ্ঠভোটে পাস হয়। আল্লামা শেখ আব্দুল মোমেনকে সভাপতি, মাওলানা মুহিউদ্দীন খান ও মাওলানা তাফাজ্জল হক হবিগঞ্জীকে সিনিয়র সহ-সভাপতি, মুফতী মোহাম্মদ ওয়াক্কাসকে নির্বাহী সভাপতি, আল্লামা নূর হোসাইন কাসেমীকে মহাসচিব, সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশাকে ১ম যুগ্ম মহাসচিব ও মাওলানা উবায়দুল্লাহ ফারুকে সাংগঠনিক সম্পাদক করে  ১০১ সদস্য বিশিষ্ট জাতীয় কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি