শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি ব্যক্তিত্ব বিকাশে সচেষ্ট হতে হবে – ড. নজরুল হক চৌধুরী

45

সিলেট সরকারী মহিলা কলেজ-এর সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ নজরুল হক চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের moulovi bazar somitee picপড়াশুনার পাশাপাশি নিজেদের ব্যক্তিত্ব বিকাশে সচেষ্ট হতে হবে। জন্মলগ্ন থেকেই মানুষ সত্যনিষ্ট হয়ে জন্ম লাভ করে। কিন্তু পরিবেশই তাকে অনেক সময় খারাপ হতে বাধ্য করে। তিনি বলেন, ভালো রেজাল্টের কোন বিকল্প নেই। একটি ভালো রেজাল্ট শিক্ষক, অভিভাবকসহ সকলকে গৌরবান্বিত করে। এ প্লাস পাবার সকল কৃতিত্ব শিক্ষার্থীদের। মৌলভীবাজার সমিতি, সিলেট-এর উদ্যোগে কৃতি ছাত্র/ছাত্রী সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
গতকাল শনিবার নগরীর নয়াসড়কস্থ একটি চাইনিজ রেস্টুরেন্টে এ সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি অনুষ্ঠিত হয়।
মৌলভীবাজার সমিতি, সিলেট-এর সংবর্ধনা বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রফেসর ডা. আজিজুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব এ. মাহবুব ফেরদৌসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. সৈয়দ আশরাফুর রহমান, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, মৌলভীবাজার সমিতি, সিলেট-এর সভাপতি এম এ গণি।
আব্দুস শাকুর বকুলের পবিত্র কোরআন ও অরুপ শ্যাম বাপ্পীর পবিত্র গীতা থেকে পাঠের মাধ্যমে শুরু হওয়া সভায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মোঃ রুস্তম খান। অনুষ্ঠানে উপদেষ্টা মন্ডলীর পক্ষ থেকে বক্তব্য রাখেন জামিল আহমদ চৌধুরী, এডভোকেট এম এ খালিক, কার্যকরী পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দৈনিক সিলেটের ডাকের ব্যাবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক, সুধীদের পক্ষ থেকে ডা. ফয়েজ আহমদ, অভিবাবকদের পক্ষ থেকে তৌরেম সোনামনি, হামিদা খান লনি, শিক্ষাবৃত্তি প্রাপ্ত ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ আহবাব হোসেইন, এইচএসসি কৃতি শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ এনামুল হাসান এবং এসএসসি কৃতি শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাবিহা মাহজাবিন সেতু। অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেন, এডভোকেট বদরুল আহমদ চৌধুরী, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, আলিম উদ্দিন মান্নান, কাজী আব্দুল জলিল খান, বদরুল হোসেন খান কামরান, একেএম ওয়াহিদুল হক জগলু  প্রমুখ। বিজ্ঞপ্তি