মাদক ব্যবসায়ীর ৫ বছরের সশ্রম কারাদন্ড

6

স্টাফ রিপোর্টার :
গোয়াইনঘাটে এক ইয়াবা ব্যবসায়ীকে ৫ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে অর্থদন্ড করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মো: ইব্রাহিম মিয়া এ রায় প্রদান করেন।
সাজাপ্রাপ্ত আসামীর নাম-মো: ফজলুল হক (৩০)। সে গোয়াইনঘাট থানার পশ্চিম কালিনগর গ্রামের মৃত মখলিছুর রহমান। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামী ফজলুল হক আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৭ সালে ১০ জুলাই বিকেল ৫ টার দিকে জেলা গোয়েন্দ পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গোয়াইনঘাট থানার জাফলং এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা ব্যবসায়ী মো: ফজলুল হককে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ১০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এ ব্যাপারে জেলা গোয়েন্দা শাখার এসআই (নি:) মো: মশিউর রহমান বাদি হয়ে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গোয়াইনঘাট থানায় একটি মামলা দায়ের করেন। যার নং- ৮ (১০-০৭-২০১৭)।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ৩১ জুলাই গোয়াইনঘাট থানার এসআই মিজানুর রহমান একমাত্র ফজলুল হককে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২৫ অক্টোবর থেকে আদালত এ মামলার বিচারকার্য্য শুরু করেন। দীর্ঘ শুনানী ও ৬ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী মো: ফজলুল হককে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) টেবিলের ৯ (খ) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে ৫ বছরের সশ্রম কারাদন্ড ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়। রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট এসএম পারভীন ও আসামীপক্ষে এডভোকেট মো: মিজানুল হক মিজান মামলাটি পরিচালনা করেন।