নগরীতে ২ জনের লাশ উদ্ধার

24

DSCF5309স্টাফ রিপোর্টার :
নগরীর শিবগঞ্জ সেনপাড়া এলাকায় কাজের মেয়ে ও দক্ষিণ কীন ব্রীজের মোড় থেকে এক রিক্সা চালক এর লাশ করেছে পুলিশ। গতকাল সোমবার লাশগুলো উদ্ধার করা হয়। নিহতরা হচ্ছে- সুনামগঞ্জ জেলার ধর্মপাশা থানার রাজনগর গ্রামের মিয়া হোসেনের পুত্র বর্তমানে দক্ষিণ সুরমা লাউয়াই এলাকার বাসিন্দা রিকশা চালক শুকুর আলী (৪৫) ও সুনামগঞ্জ জেলার দিরাই থানার এবং নগরীর শিবগঞ্জ সেনপাড়া ১০১ নং বাসার কাজের মেয়ে রতœা বেগম (১৬)।
পুলিশ গতকাল দু’জনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। তবে ঘটনা দু’টি রহস্যজনক। পুলিশ কাউকে আটকের খবর পাওয়া য়ায়নি।
লাউয়াই রিক্সা গ্যারেজের ক্যাশিয়ার শরাফত আলী জানান, গত এক যুগ ধরে তার গ্যারেজ থেকে ভাড়ায় রিকশা চালিয়ে আসছিল শুকুর আলী। গত ২/৩ দিন ধরে সে আর আমার গ্যারেজ থেকে রিক্সা নিয়ে চালায়নি। প্রায় সময় মাদকাসক্ত থাকতো এবং কীন ব্রীজের নিচে গিয়ে মাদকও সেবন করতো। গতকাল সকালেও প্রতিদিনের ন্যায় সেখানে গিয়ে মাদক সেবন করে ব্রীজের নিচে খাওয়া-দাওয়া শেষ করার কিছুক্ষণ পর সে মারা যায়। প্রথমে জনতা বেওয়ারিশ লাশ মনে করে দাফনের জন্য লাশটি রেখে লোকজনের কাছ থেকে টাকা উঠাচ্ছিল। পরে বিকেল সাড়ে ৩ টার দিকে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ওসমানী হাসপাতালের হিমাগারে রেখে দিয়েছে।
দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আশরাফুল ইসলাম জানান, শুকুর আলীর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসামনী হাসাপারের হিমাগারে রাখা হয়েছে। তবে সে কি করে মারা গেলো তা ময়না তদন্ত রিপোর্ট পেলে বোঝা যাবে। তিনি বলেন, এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানায় আপাততঃ একটি অপমুত্যৃ মামলা রুজু করা হবে।
এদিকে, স্থানীয় সূত্র জানায়, গত রবিবার রাত সাড়ে ১২ টার দিকে নগরীর শিবগঞ্জ সেনপাড়া এলাকায় আলপনা ১০১ নং বাসায় কাজের মেয়ে রতœা সিলিং ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে রহস্যজনকভাবে আত্মহত্যা করে। গতকাল সোমবার সকালে পরিবারের লোকজন তার লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। পরে ঘটনাস্থলে শাহপরান থানা পুলিশ গিয়ে রত্মার লাশটি উদ্ধার করে ওসমানী হাসপালের মর্গে প্রেরণ করে। তবে সে কেন আত্মহত্যা করেছে পরিবারের গৃহকর্তা কেউ কিছু বলতে পারছে না। বিষয়টি রহস্যজনক।
শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন বলেন, লাশটি উদ্ধার করা হয়েছে। তবে এটি রহস্যজনক।