হরতালে জামায়াত-শিবিরের মিছিল, ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাংচুর

23

s--------1স্টাফ রিপোর্টার :
জামায়াতের সেক্রেটারি জেনারেল কামরুজ্জামানের ফাঁসির রায়কে কেন্দ্র করে দু’দিনের ডাকা হরতালের প্রথম দিনে সিলেটে ঝটিকা মিছিল থেকে গাড়ি ভাংচুর করেছে জামায়াত শিবিরের নেতা কর্মীরা। গতকাল মঙ্গলবার সকালে নগরীর কুমারপাড়া ও মদীনা মার্কেট এলাকায় জামায়াত শিবিরের ঝটিকা মিছিল ও গাড়ি ভাংচুরের খবর পাওয়া গেছে। এদিকে, গতকাল হরতালে নগরীর বিভিন্ন সড়কে যানজট লক্ষ্য করা গেছে।
বেলা পৌণে ১২টার দিকে মেডিকেল রোডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামন থেকে মোটর সাইকেলসহ এক শিবিরকর্মীকে আটক করে পুলিশ। আটক তারেক আহমদ (২৬) শেখঘাট শুভেচ্ছা ১৮৫ নম্বর বাসার মৃত উসমান মিয়ার পুত্র।
কোতোয়ালী থানার এএসআই ভারতী দাস জানান, ককটেল হামলাকারী সন্দেহে তারেক আহমদকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন জানান, জামায়াত শিবিরেরকর্মীরা একটি নোহা মাইক্রবাস (চাকা মেট্রো- চ ১৩-৫১৬৭), প্রাইভেট কার (চট্ট মেট্রো- ভ ০২-০৯৭০) এবং একটি সিএনজি অটোরিক্সা ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মদীনা মার্কেট এলাকায় পুলিশ ৪-৫ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৯টার দিকে কুমারপাড়া এলাকায় একটি ঝটিকা মিছিল করে শিবির নেতাকর্মীরা। এ সময় মিছিল থেকে ৪টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। খবর পেয়ে পুলিশ মিছিলকারীদের ধাওয়া করলে মিছিলকারীরা পালিয়ে যায়।
সকাল সাড়ে ১১টায় নগরীর মদীনা মার্কেটস্থ লতিফ মঞ্জিলের সামনে থেকে জামায়াত শিবির এর ২০/২৫ জন কর্মী ঝটিকা মিছিল বের করে। মিছিল শুরু করেই তারা সামনে থাকা একটি নোহা মাইক্রবাস, একটি  প্রাইভেট কার ও একটি সিএনজি অটোরিকশা ভাংচুর করে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমতউল্লাহ জানান, যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। নগরীতে টহল ও তল্লাশি জোরদার করা হয়েছে। বসানো হয়েছে বাড়তি চেকপোস্ট। নিরাপত্তার জন্য হুমকি এরকম কোনো কিছু বরদাশত করা হবে না বলে জানান তিনি।