জামেয়া হিদায়াতুল ইসলাম সমাজের আলোকবর্তিকা – আফসার আলম

57

বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজ সেবক ও প্রবাসী কমিউনিটি নেতা আফসার আলম কুরেশী বলেছেন, আমাদের সমাজ ব্যবস্থায় যতদিন ইসলামী শিক্ষা-দীক্ষা চালু থাকবে ততদিন মানুষের মধ্যে মানবতাবোধ-ভ্রাতৃত্ববোধ অব্যাহত থাকবে। তাই সমাজের সর্বস্তরে পবিত্র কোরআন-সুন্নাহর শিক্ষার ব্যাপক প্রচার প্রসার ঘটাতে হবে। দেশ থেকে সন্ত্রাস, খুন খারাবী দূর করতে হলে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। তিনি গতকাল বিকেলে নগরীর রায়নগরস্থ জামেয়া হিদায়াতুল ইসলাম মাদ্রাসায় স্থায়ীভাবে যুক্তরাষ্ট্রগমন উপলক্ষে তাঁর সম্মানে আয়োজিত এক বিদায়ী সংর্বধনা সভায় সংর্বধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জামেয়ার বহুবিদ শিক্ষা কার্যক্রমের প্রশংসা করে আফসার আলম কুরেশী বলেন, জামেয়া হেদায়াতুল ইসলাম সমাজের আলোকবর্তিকা হিসেবে কাজ করছে। আমি আজীবন এই প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থাকবো।
জামেয়ার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতি শায়খ মুতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট রাজনীতিবিদ মাওলানা আব্দুল মালিক চৌধুরী, জামেয়া মাদানীয়া কাজির বাজার মাদ্রাসার মুহাদ্দিস মুফতি শাব্বীর আহমদ, ভবের বাজার মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা হোসাইন আহমদ, মাওলানা সাইফুল ইসলাম, সিলেট রিপোর্ট সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী, মাওলানা জাকারিয়া আহমদ, মাওলানা জুবায়ের সাদী ও হাফিজ আব্দুল করিম দিলদারের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা নাসির উদ্দীন, হাফিজ ফখরুল ইসলাম, মাওলানা আফফান খান, মাওলানা  আব্দুল ওয়াদুদ, মাওলানা মাহমুদুল হাসান, হাফিজ মিসবাহুর রহমান, মাহমুদুল হাসান প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আব্দুল মালিক চৌধুরী, বলেন, আফসার আলম কুরেশী তরুণ প্রজন্মের অহংকার, তিনি বিদেশের মাটিতে গিয়ে ও এই প্রতিষ্ঠানের কথা ভুলবেন না। মুফতি মতিউর রহমানের প্রতিষ্ঠিত এই জামেয়ার সার্বিক উন্নতি-কল্যান কামনা করেন।
সভাপতির বক্তব্যে মুফতি মুতিউর রহমান বলেন, এই জামেয়া আল্লামা শাহ আহমদ শফীর দিকনির্দেশনায় প্রতিষ্ঠাকরেছি। সকলের সার্বিক সহযোগিতায় এই জামেয়া সিলেটের মধ্যে সেরা প্রতিষ্ঠান হবে ইনশা আল্লাহ। বিজ্ঞপ্তি