সিলেট শিশু ক্লিনিক ও জেনারেল হাসাপাতালে ডায়াবেটিক কেয়ার সেন্টারের উদ্বোধন

48

সিলেট শিশু ক্লিনিক ও জেনারেল হাসপাতালে ডায়াবেটিক কেয়ার সেন্টারের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ডায়াবেটিক রোগীদের সুচিকিৎসার জন্য ডায়াবেটিক কেয়ারের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ  অধ্যাপক মেজর জেনারেল ( অবঃ) ডা. নাজমুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেনÑসচেতনতা, সুচিকিৎসা, খাদ্যাভাস পরিবর্তনের মাধ্যমে ডায়াবেটিক রোগীদের সুস্থ জীবনযাপন করা সম্ভব।
বিশেষ অতিথির বক্তব্যে ডায়াবেটিস ও হরমোন বিশেষজ্ঞ নর্থ ইষ্ট মেডিকেল কলেজের সহ-কারী অধ্যাপক ডা: আনিসুর রহমান বলেন- উপযুক্ত বিজ্ঞান সম্মত চিকিৎসা, খাদ্যাভাস পরিবর্তন এবং জীবনযাত্রার মান নিয়ন্ত্রণ করে ডায়াবেটিস নামক রোগ কে নিয়ন্ত্রণ করা সম্ভব।
এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন,  ডা. এস কে নিজাম  জাহিদ হোসেন,  হাসপাতালের পরিচালক মোঃ ইলিয়াস।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা. গুলজার আহমদ, ডা. গোলাম রব শোয়েব, ডা. অসিত কুমার দাস, ডা. দিলরুবা, ডা. নিজাম জামিল হোসেন, ডা. রোমেনা আহমদ, ডা. সজিব, ডা.ফয়সল, ডা. রিসতা,  ডা. রাফা,  ডা. আরিফ, ব্যবসায়ী জাকির হোসেন প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে ডায়বেটিক রোগীদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। এ সময় শতাধিক রোগীকে ফ্রি রক্ত পরীক্ষা, ব্যবস্থাপত্র প্রদান করা হয়। বিজ্ঞপ্তি