আশরাফ আলী ছিলেন মাটি ও মানুষের নেতা —এড: লুৎফুর রহমান

58

গতকাল ৩০ মার্চ সোমবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে  প্রাক্তন ছাত্রলীগ নেতৃবৃন্দের  আয়োজনে সাবেক এমপি মরহুম আশরাফ আলীর স্মরণে এক শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সাবেক গণপরিষদ সদস্য এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে এবং সাবেক ছাত্র নেতা  এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীরের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সাবেক ছাত্রলীগ নেতা দেওয়ান মাসুদ রাজা চৌধুরী। সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধের শহীদ ও মরহুম ছাত্রলীগ নেতৃবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
সভায় বক্তারা সাবেক  এমপি মরহুম আশরাফ আলীর বিদেহী  আত্মার মাগফেরাত কামনা করে বলেন, মরহুম আশরাফ আলী ছিলেন মাটি ও মানুষের নেতা। তাঁর ধ্যানে-জ্ঞানে সকল সময় মানুষের সেবা করার চিন্তা-চেতনা ছিল। তিনি ছিলেন নির্লোভ। মানুষের সেবা করাকে ইবাদত হিসেবে তিনি বেছে নিয়েছিলেন। তিনি সুন্দর বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখেছেন, তিনি বঙ্গবন্ধু আদর্শ বাস্তবায়নে সচেষ্ট ছিলেন। আমৃত্যু তিনি মানুষের সেবা করে গেছেন। আমরা আশরাফ আলীর আদর্শকে লালন করে তাহার স্বপ্ন বাস্তবায়ন করতে চাই।
সভায় বক্তব্য রাখেন এডভোকেট শাহ মোদাব্বির আলী মানিক, সাবেক ছাত্রলীগ নেতা এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, সাবেক সাংসদ নুরুল ইসলাম খান, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, মহিলা সাংসদ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, আওয়ামী লীগ নেতা আ.ন.ম. শফিকুল হক, সাবেক ছাত্রলীগ নেতা জিয়াউদ্দিন লালা, সাবেক পৌর চেয়ারম্যান বাবরুল হোসেন বাবুল, সাবেক ছাত্রলীগ নেতা এডভোকেট আব্দুল খালিক, ব্যারিষ্টার আরশ আলী, মুক্তিযোদ্ধা আব্দুল বাসিত, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ধিরেন সিং, গণতন্ত্রী পার্টির নেতা আরিফ মিয়া, সাবেক ছাত্রলীগ নেতা আবু হোসেন, রুবী ফাতেমা ইসলাম, সালমা বাছিত, মারিয়ান চৌধুরী মাম্মী, উপজেলা চেয়ারম্যান আবু জাহিদ, উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, সাবেক কমিশনার মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, শেখ শহিদুল ইসলাম, সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর খালিছাদার, গণদাবী নেতা আব্দুল কাইয়ুম, এডভোকেট আব্দুল ওয়াদুদ, ছাত্রলীগ নেতা শেখ শহিদুল ইসলাম, সাবেক ছাত্রনেতা বাবু নির্মল ভট্টাচার্য, সামছুন নাহার মিনু, মরহুম আশরাফ আলীর ছেলে আতিক আশরাফ, সাংবাদিক আব্দুল হান্নান, হিরা লাল দেবনাথ, সাবেক চেয়ারম্যান আশরাফ আলী খান, সাবেক ছাত্রলীগ নেতা আবুল কাশেম বকুল, আব্দুল মালিক ফুকন, সাবেক মেম্বার ইরশাদ আলী, ছাত্রনেতা আব্দুল মুমিন লাহিন, ইকবাল হোসেন আফাজ, পারভেজ হাসান সাগর, আনোয়ার হোসেন আনা, প্রিন্স বাহার চৌধুরী, আব্দুর রকিব চৌধুরী, আছমা বেগম, ক্ষমা রাণী দে প্রমুখ।
অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন দেওয়ান মাসুদ রাজা চৌধুরী। বিজ্ঞপ্তি