পেট্রোল বোমা দিয়ে ট্রাক পুড়ানোর ঘটনা ॥ ছাত্রদল-জামায়াতের ৩ কর্মী গ্রেফতার

20

স্টাফ রিপোর্টার :
নগরীর দক্ষিণ সুরমায় পেট্রোল বোমা দিয়ে ট্রাক পুড়ানোর দায়েরকৃত মামলায় ছাত্রদল-জামায়াতের সক্রিয় ৩ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে- নগরীর শিবগঞ্জ খরাদীপাড়ার বৈশাখী ৬৩ নং বাসার মৃত মিন্টু গোপাল দেবের পুত্র ও সিসিকের ২০ নং ওয়ার্ড ছাত্রদল কর্মী টিটন দেব (২৯), হবিগঞ্জের লাখাই থানার মোড়াকড়ি গ্রামের মোঃ খায়রুল ইসলামের পুত্র বর্তমানে খরাদিপাড়া আনন্দ ৮/এ নং বাসার বাসিন্দা ও ২০ নং ওয়ার্ড ছাত্রদল কর্মী মো আফজাল হোসেন ওরফে সোহাগ (৩১) ও নগরীর সোনারপাড়া নবারুণ ৪৪৪ নং মোঃ আব্দুল করিমের পুত্র ও ২১ নং ওয়ার্ড জামায়াতের সক্রিয় কর্মী মোঃ আব্দুস শাকুর (৪৩)।
গতকাল সোমবার পুলিশ গ্রেফতারকৃতদের আদালতে হাজির করে। পরে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
পুলিশ জানায়, গত রবিবার গভীর রাতে দক্ষিণ সুরমা ও শাহপরান পুলিশের পৃথক দু’টি দল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর শিবগঞ্জ, সোনারপাড়া ও খরাদীপাড়ায় অভিযান চালিয়ে ট্রাকে পেট্রোল বোমা দিয়ে ৫ লাখ টাকার ক্ষতির দায়েরকৃত মামলায় টিটন দেব, সোহাগ ও শাকুরকে গ্রেফতার করে।
দক্ষিণ সুরমা থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মমিনুল ইসলাম জানান, গত ৫ ফেব্র“য়ারী বিকেল ৫ টায় জায়লং থেকে (চুয়াডাঙ্গা-ট-১১-০২৩০) নং পাথর বোঝাই ট্রাক কিশোরগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা হয়। ওই দিন ট্রাকটি সিলেট-ঢাকা মহাসড়কের সাতমাইল পৌছামাত্র ৩০/৩৫ জন বিএনপি-ছাত্রদল- জামায়াতের নেতাকর্মীরা অবরোধ চলছে, অবরোধ চলবে শ্লোগান দিয়ে রাস্তা প্রতিবদ্ধকতা সৃষ্টি করে। এ সময় নেতাকর্মীরা ওই পাথর বোঝাই ট্রাকে পেট্রোল বোমা দিয়ে ট্রাকটি পুড়িয়ে দেয়। এ ঘটনায় ট্রাক চালক আকরাম বাদি হয়ে দক্ষিণ সুরমা থানায় অজ্ঞাতনামা ৩০/৩৫ জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। নং- ৫ (০৫-০২-১৫)। ওই মামলার সাথে গ্রেফতারকৃত টিটন দেব, সোহাগ ও শাকুর জড়িত থাকায় তাদেরকে গ্রেফতার করে গতকাল জেলে পাঠানো হয়েছে।