মেট্রোপলিটন ইউনিভার্সিটির ওরিয়েন্টেশন প্রোগ্রাম

27

Orientation Spring 2015 Pic“বর্তমান প্রজন্মের ছাত্র-ছাত্রীরাই দেশের প্রকৃত ভবিষ্যৎ। তারা একদিন দেশ পরিচালনার দায়িত্ব নেবে। মুক্তিযুদ্ধের মূল্যবোধে আশ্রিত হয়ে এবং শিক্ষাকে কাজে লাগিয়ে ব্যক্তিগত জীবনের সাফল্য সামগ্রিক কল্যাণে কাজে লাগাতে হবে। সু-নাগরিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে দেশ ও বিদেশে কৃতিত্ব অর্জন করার মাধ্যমে বাংলাদেশের স্বপ্নদ্রষ্টার স্বপ্নকে বাস্তবায়িত করতে হবে।” আজ বৃহস্পতিবার, মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্প্রিং টার্ম ২০১৫ এর ওরিয়েন্টেশন প্রোগ্রামে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম শাহি আলম উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরো বলেন, সঠিক শিক্ষায় শিক্ষিতরা বিদেশের মাটিতে দেশের সুনাম অর্জন করছেন, দেশেও হচ্ছেন কৃতকার্য। দেশে শিক্ষার মান উন্নয়নে বেসরকারি বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তিনি অত্যন্ত নিষ্ঠার সাথে পড়াশোনা চালিয়ে যেতে ছাত্রছাত্রীদের উপদেশ দেন।
সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর মো. সালেহ উদ্দিন নবাগত ছাত্র-ছাত্রীদেরকে স্বাগত জানান এবং ব্যক্তি জীবনে প্রতিষ্ঠা লাভের পাশাপাশি ইউনিভার্সিটির সুনাম বৃদ্ধিতে ছাত্র-ছাত্রীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি লেখাপড়ার পাশাপাশি গবেষণালব্ধ জ্ঞান অর্জনে অধিক মনোযোগী হওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের প্রতি আহবান জানান।
আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক গাজী সাইফুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, কোষাধ্যক্ষ প্রফেসর খন্দকার মাহমুদুর রহমান, বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য মুহিতুল বারী রহমান, আইন অনুষদের ডিন ব্যারিস্টার আরশ আলী, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন এবং সিএসই বিভাগের প্রধান চৌধুরী মোহাম্মদ মোকাম্মেল ওয়াহিদ, ব্যবসা প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জামাল উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রক্টর অধ্যাপক নন্দলাল শর্মা, ইংরেজি বিভাগের প্রধান রমা ইসলাম, আইন ও বিচার বিভাগের প্রধান শেখ আশরাফুর রহমান, ইইই বিভাগের প্রধান মিয়া মোঃ আসাদুজ্জামান।
বর্তমান ও নবাগত ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন যথাক্রমে আইন ও বিচার বিভাগের ছাত্রী ফাবিয়া আহমেদ এবং বিবিএ’র ছাত্র জাওয়াদ রশিদ। বিজ্ঞপ্তি