জ্বালানি তেল-গ্যাস মালিকদের সভা ॥ নিরাপত্তা নিশ্চিতের দাবী

41

cng-02স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগের পেট্রোল পাম্প, সিএনজি ফিলিং ষ্টেশন ও ট্যাংকলরি মালিকরা সরকারের কাছে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে সিলেট বিভাগ পেট্রোল পাম্প মালিক সমিতি, সিএনজি ফিলিং ষ্টেশন ওনার্স অ্যাসোসিয়েশন ও ট্যাংকলরি মালিক সমিতির এক যৌথ সভায় এ দাবি জানানো হয়।
যৌথসভায় বক্তারা বলেন, নিরাপত্তা না পেলে দেশের চলমান পরিস্থিতিতে পেট্রোল পাম্প ও সিএনজি ফিলিং ষ্টেশন খোলা রাখা ও ট্যাংকলরি চালানো অসম্ভব হয়ে পড়বে।
তারা ইতোমধ্যে যেসব পেট্রোল পাম্প, সিএনজি ফিলিং ষ্টেশন ও ট্যাংকলরি পেট্রোল বোমা হামলা সহ নানা ধরনের হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলোর ক্ষতিপূরণ দিতেও সরকারের কাছে দাবি জানান।
যৌথসভায় বক্তারা পেট্রোল পাম্প, সিএনজি ফিলিং ষ্টেশন ও ট্যাংকলরি মালিকদের বর্তমান অবস্থায় জালালাবাদ গ্যাস কর্তৃৃপক্ষের নিকট থেকে কোন প্রকার সহানুভূতি ও সহযোগিতা না পওয়ায় প্রচ-ক্ষোভ প্রকাশ করেন।
তারা বলেন, সিলেট বিভাগে জ্বালানি খাত থেকে সরকার প্রতি মাসে ১৫ কোটি থেকে ২০ কোটি টাকা রাজস্ব আয় করে থাকে। কিন্তু এই খাতের বর্তমান দুর্দিনে সরকারের প্রতিনিধি জালালাবাদ গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক একবারও কোন খোঁজ খবর নেননি। বরং বিভিন্ন পেট্রোল পাম্প, সিএনজি ফিলিং ষ্টেশন ও ট্যাংকলরিতে হামলার ব্যাপারে তাকে অবহিত করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যাবার চেষ্টা করেন।
মহানগরীর মিরাবাজারে অনুষ্ঠিত যৌথসভায় সভাপতিত্ব করেন সিলেট বিভাগ সিএনজি ফিলিং স্টেশন ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট বিভাগ পেট্রোলপাম্প মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মো. মোস্তফা কামাল, ট্যাংকলরি মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল্লাহ আল মাহমুদ, সিএনজি ফিলিং ষ্টেশন ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিরুজ্জামান চৌধুরী, সহ সভাপতি আব্দুল হান্নান, সোলেমান বক্ত, কোষাধ্যক্ষ মুজিবুর রহান মানিক, সাংগঠনিক সম্পাদক সুব্রত ধর বাপ্পী, সহ সাংগঠনিক সম্পাদক হুমায়ুন আহমদ, হাজী ইউসুফ আলী, পেট্রোল পাম্প মালিক সমিতির কোষাধ্যক্ষ সিরাজুল হোসেন আহমদ, সহ সাধারণ সম্পাদক মো. রুকন উদ্দিন প্রমুখ।