মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল সমাবেশ ॥ জেল গেট থেকে নায়েবে আমীর মুজিবুর রহমানকে গ্রেফতার মানবাধিকার পরিপন্থী

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন- আওয়ামী দুঃশাসনে দেশে মানবাধিকার লংঘনের মহোৎসব চলছে। ষড়যন্ত্রমূলক সকল মামলায় জামিন লাভের পরও জেলগেট থেকে জামায়াতের নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান ফের গ্রেফতার সম্পূর্ণ মানবাধিকার পরিপন্থী। এর মাধ্যমে সরকার নিজেই আইনের প্রতি অসম্মান প্রদর্শন করে আইনের শাসনকে গলা টিপে হত্যা করছে। কোনো সভ্য গণতান্ত্রিক দেশে এ ধরনের অন্যায় ও অগণতান্ত্রিক আচরণ কল্পনাও করা যায় না। অবৈধ সরকার পরিকল্পিতভাবে দেশে সংঘাত সৃষ্টি করতেই বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের উপর জুলুম নিপীড়ন চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় জামায়াতের ভারপ্রাপ্ত আমীরকে ফের গ্রেফতার করা হয়েছে। দেশের মুক্তিকামী জনতা গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে যখন সোচ্চার। সকল দলের অংশ গ্রহণে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচনের দাবিতে গোটা জাতি যখন ঐক্যবদ্ধ। এমতাবস্থায় জাতীয় নেতাকে জামিন লাভের পর জেলগেট থেকে গ্রেফতার জাতির জন্য লজ্জাজনক। সকল ষড়যন্ত্র পরিহার করে অবিলম্বে জামায়াতের আমীর মকবুল আহমদ ও নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান সহ ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় কারান্তরীণ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।
মঙ্গলবার জামায়াত কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসুচীর অংশ হিসেবে নায়েবে আমীরে জামায়াত সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানকে জামিন লাভের পর জেলগেট থেকে ফের গ্রেফতারের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল বের করে সিলেট মহানগর জামায়াত। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী মো: শাহজাহান আলী, জামায়াত নেতা হাফিজ মশাহিদ আহমদ, মু. আজিজুল ইসলাম, চৌধুরী আব্দুল বাছিত নাহির, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগরী সভাপতি নজরুল ইসলাম ও সেক্রেটারী ফরিদ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি