মানুষ অনেক সহ্য করেছে আর না -সুব্রত চক্রবর্তী জুয়েল

72

DSC_0185 copy‘দেশ ও জনগণের অতন্দ্র প্রহরী’ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল বলেছেন, ১৯৭১ সালের ১ মার্চ থেকে বঙ্গবন্ধুর নেতৃত্বে পাকিস্তানিদের বিরুদ্ধে আমাদের চূড়ান্ত সংগ্রাম শুরু হয়েছিল আর ২০১৫ সালের ১ মার্চ থেকে বঙ্গবন্ধু-কন্যার নেতৃত্বে আমরা তাদের দোসরদের প্রতিরোধ অভিযান আরম্ভ করলাম। এখনই আমাদেরকে ওই আগুন সন্ত্রাসী ও ঘাতকদের বিরুদ্ধে মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হতে হবে।
মহান স্বাধীনতার মাস মার্চ বরণ উপলক্ষে প্রতিবছরের মতো এবারো সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযুদ্ধ অনুশীলন আয়োজিত অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখছিলেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট মেট্রোপলিটন ল কলেজের উপাধ্যক্ষ ড. এম. শহীদুল ইসলাম ও মুক্তিযুদ্ধ অনুশীলন সিলেটের সভাপতি আল-আজাদ।
মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল বলেন, বাংলাদেশের মানুষ অনেক সহ্য করেছে; কিন্তু আর নয়। এবার পাকিস্তানি প্রেতাত্মাদের নির্মূল করেই ঘরে ফিরবে।
কর্মসূচির মধ্যে ছিল সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় পতাকার নিচে দাঁড়িয়ে সম্মিলিত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা ও বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন। এতে অন্যদের মধ্যে অংশ নেন, মুক্তিযোদ্ধা সুন্দর আলী, মুক্তিযোদ্ধা আফতাব আলী, মুক্তিযোদ্ধা মন্তাজ মিয়া ও মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির মহানগর সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ সুবল চন্দ্র দাস, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক অ্যধাপক সালাউদ্দিন বেলাল, ছামির মাহমুদ, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, মুক্তিযুদ্ধ অনুশীলনের সদ্য প্রাক্তন সম্পাদক বশির আহমদ জুয়েল, নবনির্বাচিত কোষাধ্যক্ষ অধ্যাপক আব্দুল জলিল, সদস্য ধ্রুব গৌতম, সৈয়দ সাইমূম ইভান ও শাহেনা বেগম চৌধুরী, প্রভাষক মশিউর রহমান ইয়াহিয়া, সাংবাদিক প্রত্যুষ তালুকদার, চিত্র সাংবাদিক এস. আলম আলমগীর, গোপাল বর্ধন, শামীম হোসেন, আফজাল হোসাইন, নিরানন্দ পাল, শিক্ষক শাহিদা জামান মনি, মৃত্তিকায় মহাকালের নির্বাহী সদস্য বীথি সাইমূম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জেলা আহ্বায়ক মোহাম্মদ সালাউদ্দিন পারভেজ, সদস্য মো. জহিরুল ইসলাম, মহিউদ্দিন রাসেল, সাব্বির আহমদ ও বিপ্র দাস, সংবাদকর্মী হেনা মমো, আব্দুল মোতালিব, এম. শুভ্র চক্রবর্তী জুয়েল, দুলাল মিয়া, মন্তাজ আলী, ছানাউল হক, মাহমুদ, স্বপন মালাকার শিবা, নতুন প্রজন্মের প্রতিনিধি সৈয়দা নিঘাত নওশাবা ইথীকা, ওয়াজিহা মাহমুদ আফরিন প্রমুখ। বিজ্ঞপ্তি