ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণসহ যাত্রী ও পথচারীদের সচেতনতা বৃদ্ধিমূলক পথসভা

10

স্টাফ রিপোর্টার :
ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণসহ যাত্রী ও পথচারীদের সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম উপলক্ষে গত রবিবার বেলা ১১ টার দিকে মহানগরীর বন্দরবাজার, কোর্ট পয়েন্ট এলাকায় সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ কর্তৃক পথসভা অনুষ্ঠিত হয়। সার্জেন্ট ফাহাদ চৌধুরী এর সঞ্চালনায় যানবাহন চালক, যাত্রী ও পথচারীদের মধ্যে সচেতনতামূলক বক্তব্য প্রদান এবং লিফলেট বিতরণ করা হয়।
এই সময়ে ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণসহ যাত্রী ও পথচারীদের সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম উপলক্ষে প্রধান অথিতির বক্তব্যে মোঃ আবুল খয়ের, সহকারি পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর), এসএমপি, সিলেট উল্লেখ করেন যে, যানজটমুক্ত শহর ও নিরাপদ সড়ক গড়ার লক্ষ্যে নিম্নলিখিত শ্লোগান গুলি লিফলেট, মাইকিং এর মাধ্যমে প্রচার ও পথসভা করে এসএমপি’র ট্রাফিক বিভাগ নিয়মিত কার্যক্রম করছে। তিনি সকলকে নিম্নে উল্লিখিত শ্লোগানগুলো বাস্তবায়নের জন্য অনুরোধ জানান।
এছাড়াও উক্ত পথসভায় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন জহিরুল ইসলাম মিশু, সহ-সভাপতি, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটি, আব্দুল্লাহ আল মামুন, ইন্সপেক্টর, বিআরটিএ, সিলেট। বক্তারা তাদের নিজ নিজ বক্তব্যে ট্রাফিক সচেতনতা বিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন। তারা উপস্থিত সকলকে ট্রাফিক আইন মেনে যানবাহন চালনো এবং যাত্রী ও পথচারীদের যত্রতত্র রাস্তা পারাপার না হতে অনুরোধ করেন। সড়ক পরিবহণ আইন-২০১৮ খ্রিঃ এর বিভিন্ন গুরুত্বপূর্ণ বিধি নিয়ে আলোচনা করেন। বক্তারা চালক, হেল্পার, যাত্রী, পথচারী সবাইকে সড়ক পরিবহণ আইন-২০১৮ মেনে চলার অনুরোধ জানান।