বিচারিক হেফাজতে থাকাকালীন মৃত্যু রোধে সবাইকে এগিয়ে আসতে হবে —- অতিরিক্ত জেলা প্রশাসক

32

BLAST Pic-1সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা স্বার্বিক) মিরাজুল ইসলাম বলেছেন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ডসহ সকল বিচারিক-অবিচারিক নির্যাতনের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। বিচারিক হেফাজতে থাকাকালীন মৃত্যু রোধেও সবাইকে এগিয়ে আসতে হবে। প্রশাসন, পুলিশ, শিক্ষাবিদ, সাংবাদিক সবাই একযোগে কাজ করলে এটি রোধ করা যাবে। বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) আয়োজিত নির্যাতন এবং হেফাজতে মৃত্যু(নিবারণ) আইন ২০১৩ বিষয়ে আইজীবীদের সঙ্গে বিভাগীয় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
সিএইচআরআই এবং ইইউ এর সহযোগিতায় গতকাল শনিবার নগরীর একটি হোটেলে ব্লাস্ট সিলেটের সভাপতি ও সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি একেএম সমিউল আলম এর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ব্লাস্ট সিলেটের কো-অডিনেটর ইরফানুজ্জামান চৌধুরী।
এতে বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ব্লাস্টের সাবেক সভাপতি এএফএম রুহুল এনাম চৌধুরী মিন্টু। নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ এর বিভিন্ন বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের এডভোকেট মো: তাইজুল ইসলাম।
আলোচকের বক্তব্য রাখেন নর্থইস্ট ইউনিভার্সিটি সিলেটের আইন অনুষদের আবু হাসনাত ইবনে আবেদিন, সিলেটে সেন্টাল জেলের সিনিয়র জেল সুপার মো: কামাল হোসেন, সিলেট ল কলেজে প্রিন্সিপাল সৈয়দ মহসিন আহমদ।
মুক্ত আলোচনায় অংশ নেনে সহকারী পাবলিক প্রসিকিউটর জসিম উদ্দিন আহমেদ, মৌলভীবাজার আইনজীবী সমিতির  এডভোকেট মো: রেজাউর রহমান চৌধুরী, এডভোকেট হেলাল আহমদ সহ বিজ্ঞ আইনজীবী বৃন্দ। বিজ্ঞপ্তি