বাংলাদেশে রোটারীর আন্দোলনের প্রবৃদ্ধি দেখে অভিভূত — নির্মল কুমার সিংভি

51

Districk Conference Pic-2রোটারী আর্ন্তজাতিক জেলা ৩০৫২ এর ভারতের সাবেক গভর্ণর নির্মল কুমার সিংভি বলেছেন, বাংলাদেশে রোটারীর আন্দোলনের প্রবৃদ্ধি দেখে আমি অভিভূত। ইতিমধ্যে পোলিও নির্মূল, শিক্ষা উন্নয়ন, মাতৃস্বাস্থ্য উন্নয়ন, শিশুমৃত্যুর হ্রাসে রোটারী অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বলেন বিশ্বের অনেক জায়গায় বর্তমানে অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে, আগামীতে বিশ্ব ব্যাপী শান্তি স্থাপনে সকলকে একযোগে কাজ করতে হবে। এই শান্তি স্থাপন একক ভাবে রোটারীদের একার পক্ষে সম্ভব নয় এর সাথে রাজনীতিবিদ ও সাধারণ জনগণকে এগিয়ে আসার আহবান জানান তিনি। গতকাল শনিবার সকালে জালালাবাদ গ্যাস অডিটোরিয়ামে রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২-এর সম্মেলনের ২ দিন ব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনের বক্তব্য প্রদান কালে তিনি এসব কথা বলেন।
রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২ এর জেলা গভর্ণর ইঞ্জিনিয়ার এম এ লতিফ সভাপতিত্বে শুরু হওয়া অনুষ্ঠানে রোটারী প্রত্যয় পাঠ করেন সম্মেলন কমিটির চেয়ারম্যান লে. কর্ণেল (অব:) আতাউর রহমান পীর।
নির্মল সিংভি বাংলাদেশের রোটারীতে মহিলাদের সম্পৃক্ততা দেখে মুগ্ধ হয়ে বলেন রোটারী বর্তমানে দেশের আর্থসামাজিক উন্নয়নে যে কাজ করে যাচ্ছে তা সম্পর্কে জনগণকে অভিহিত করতে হবে। তাহলে জনগন রোটারী কার্যক্রমকে প্রশংসার সঙ্গে সঙ্গে রোটারীর মাধ্যমে সমাজ উন্নয়নে নিজেকে সম্পৃক্ত করবে।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ৩২৮১-এর গভর্ণর শাফিনা রহমান, পিডিজি এম এ আউয়াল, পিডিজি আব্দুল আহাদ, পিডিজি মির আনিসুজ্জামান, পিডিজি আমিনুুজ্জামন ভূঁইয়া, পিডিজি ডা. মঞ্জুরুল হক চৌধুরী, ডিজিই এবিএম ওয়াদ্দু উল্লাহ, ডিজিএন শহিদ আহমদ চৌধুরী, সম্মেলন কমিটির সেক্রেটারী নিরেশ চন্দ্র দাস, পিপি এডভোকেট সিদ্দিকুর রহমান, পিপি নুরুল ইসলাম চৌধুরী, পিপি আশিকুজ্জামান, পিপি আব্দুল মান্নান, পিপি আহমদ রেজাউল করিম জুবায়ের, পিপি মাহবুব সুবহানী চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে ভীনা সিংভি জেলা গভর্ণর ইঞ্জিনিয়ার এম এ লতিফ, জেলা টেইনার পিডিজি ডা. মঞ্জুরুল হক চৌধুরী ও সম্মেলন কমিটির চেয়ারম্যান লে. কর্ণেল (অব:) আতাউর রহমান পীরকে উপহার সামগ্রী হস্তান্তর করেন। সভা শেষে ধ্যবাজ্ঞাপন করে বক্তব্য রাখেন জালালাবাদ রোটারী ক্লাবের সভাপতি সৈয়দ জিয়াউস সামস।  সম্মেলনের শেষ পর্যায়ে সম্মেলনকে সফল করার জন্য যারা অবদান রেখেছেন তাদের সকলকে ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রাদন করেন সম্মেলন কমিটির চেয়ারম্যান লে. কর্ণেল (অব:) আতাউর রহমান পীর। বিকেল ৫টার সময় সমাপনী ঘন্টা বাজিয়ে সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন জেলা গভর্ণর ইঞ্জিনিয়ার এম এ লতিফ। বিজ্ঞপ্তি