পর্যটন কেন্দ্র জাফলং ॥ এক পশলা বৃষ্টিতে ধূলোর রাজ্যে কাদা জলে একাকার

37

gowainghat photo 26-02-2015গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
দু’একদিন আগেও যেন পর্যটন কেন্দ্র জাফলং ছিলো ধূলোর রাজ্য। গতকাল বৃহস্পতিবার সকালে এক পশলা বৃষ্টিতে সেই ধূলোর রাজ্যের পুরো চিত্রই পাল্টে দিয়েছে। এই এলাকার মহা সড়কে এখন কাদা জলে একাকার।
এই সড়ক দিয়ে যানবাহন থেকে শুরু করে সাধারণ মানুষ জনের চলা ফেরা দুর্বিষহ হয়ে উঠেছে।
গেল কয়েকদিন সরেজমিন পরিদর্শনকালে দেখা গেছে জাফলংয়ের তামাবিল শুল্ক ষ্টেশন এলাকা থেকে শুরু করে মামার বাজার বল্লাঘাট পিকনিক স্পট পর্যন্ত সর্বত্রই যেন ধূলোর ছড়াছড়ি। যান বাহন চলাচলের ক্ষেত্রে দিনের বেলাতেই হেড লাইট জালিয়ে চলতে হয়। সাধারণ মানুষের দুর্ভোগের তো শেষই নেই। এমতাবস্থায় বৃহস্পতিবার ভোর রাত থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও সকালে তুমুল বৃষ্টির কারণে ধূলো কমে আশার পাশাপাশি সিলেট-তামাবিল মহাসড়ক এখন কাদা জলে একাকার। ধূলোর রাজ্যে এক পশলা বৃষ্টির কারণে জাফলংয়ে বেড়াতে আসা পর্যটক সহ স্থানীয় জনমনে যেমন প্রশান্তি ফিরে এসেছে ঠিকই। কিন্তু রাস্তায় কাদা-জলের কারণে যানবাহন সহ সাধারণ মানুষের চলাচল অনেকটা কষ্ট সাধ্য হয়ে পরেছে ।
স্থানীয় সামাজিক সংগঠন প্রজন্ম জাফলং এর সভাপতি রিপন আহমেদ জানান, শীত মৌসুমে এই এলাকায় থাকে ধূলোর ছড়াছড়ি। অপরদিকে বর্ষা শুরু হওয়ার আগেই সামান্য বৃষ্টিতেই খানাখন্দে ভরা মহা সড়কে কাদা জলে একাকার থাকে। আমাদের এ দুর্ভোগের শেষ নেই। তাই তিনি সহ স্থানীয় এলাকাবাসি সিলেট তামাবিল মহা সড়কের মামার বাজার বল্লাঘাট এলাকার খানাখন্দে ভরা রাস্তা সংস্কারের জন্য স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।