জুড়ী উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপির

39

কুলাউড়া থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের জুড়ী উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি। গত বুধবার রাতে উপজেলা বিএনপির একসভায় এই সিদ্ধান্ত নেয়া হয় বলে দলীয় সূত্র জানায়।
বিগত উপজেলা নির্বাচনে বিএনপি’র একাধিক প্রার্থী হওয়ায় খুব সহজে ভরাডুবি হয়। আওয়ামী লীগ প্রার্থী এমএ মুমিত আসুক বিজয়ী হন। গতবছর ২২ নভেম্বর তাঁর মৃত্যুতে পদটি শূন্য হয়। বিগত নির্বাচনে জুড়ী উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন মিঠু ছিলেন নিকটতম প্রতিদ্বন্দ্বী। যে কারণে বিএনপি এবার এই পদটি তাদের নিয়ন্ত্রণে নেয়ার সুযোগ এসেছিলো। এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে গত বুধবার (২৫ ফেব্র“য়ারি) রাতে উপজেলা বিএনপির এক সভায় মিলিত হয়। সভায় দলীয় প্রার্থী নাসির উদ্দিন মিঠু কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
এদিকে বিএনপি’র একটি গ্র“পের দাবি, আওয়ামী লীগের দলীয় প্রার্থী বদরুল হোসেনের সাথে বিএনপি প্রার্থী নাসির উদ্দিন মিঠুর আত্মীয়তার সম্পর্ক রয়েছে। ফলে তিনি ইচ্ছে করেই নির্বাচনে অংশ নিচ্ছেন না। তাছাড়া উপজেলা নির্বাচনে বিজয়ী হতে না পারা নাসির উদ্দিন মিঠু মনে মনে বড়লেখা-জুড়ী সংসদীয় আসনে সংসদ নির্বাচন করতেই মূলত এখন প্রচারণা চালাচ্ছেন। তাই ভরাডুবির আশংকায় উপ-নির্বাচন এড়িয়ে যেতে চাইছেন।
তবে বিএনপি স্থানীয়ভাবে নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও বিগত নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী হোসনে আরা বেগম ও বিএনপি নেতা সাবেক ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন নির্বাচনে প্রার্থী হবেন বলে শুনা যাচ্ছে।
এদিকে বিএনপি’র এই ঘোষণায় নড়েচড়ে বসেছে জামায়াত। বিএনপি’র নির্বাচন বর্জনের ঘোষণার পর গত নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী উপজেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুর রহমানকে দলীয় প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন।