রাইস মিল মালিক সমিতি ও চাউল ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ

35

SAM_5778চাউল পণ্যে পাটজাত মোড়ক ব্যবহারের ক্ষেত্রে সময়ের প্রার্থনা জানিয়ে সিলেটের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন জালালাবাদ রাইস মিল মালিক কল্যাণ সমিতি সিলেট ও কালিঘাট চাউলবাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ। গতকাল বিকেলে সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের উপস্থিতিতে নেতৃবৃন্দ জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলামের কাছে এই স্মারকলিপি প্রদান করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রিজ এর প্রশাসক এ জেড এম নূরুল হক উপস্থিত ছিলেন।
স্মরকলিপিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন পরিবেশ দূষণ রোধকল্পে সরকার পণ্যের মোড়কে পাটজাত দ্রব্য ব্যবহার বাধ্যতামূলক করেছেন। এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই। কিন্তু বর্তমানে বিভিন্ন রাইস মিল ও চাউলের বাজারে প্লাস্টিকের বস্তায় চাউল প্রচুর পরিমাণে মজুত রয়েছে। এছাড়া ভারত থেকে আমদানিকৃত চাউলও একই অবস্থায় প্লাস্টিকের বস্তায় মজুত রয়েছে। এছাড়া বিজিএমএ ৫০ কেজি ওজনের পাটজাত বস্তা এখনো সহজলভ্য সরবরাহ করতে পারছে না। যার জন্য ব্যবসায়ীদের সরকারের পক্ষ থেকে ৫/৬ মাস সময় দেয়া প্রয়োজন। তারা এই সময়ের জন্য সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী সহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।
স্মারকলিপি প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জালালাবাদ রাইস মিল মালিক কল্যাণ সমিতি সিলেট এর সভাপতি হাজী মছদ্দর আলী, সাধারণ সম্পাদক মনজুর আহমদ, কালিঘাট চাউল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মাহমদ আলী, সাধারণ সম্পাদক হাজী ফারুক আহমদ, রাইস মিল মালিক কল্যাণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাই টিপু, সাংগঠনিক সম্পাদক মাহমুদ উস সামাদ মান্না, কোষাধ্যক্ষ নাজমুল ইসলাম, কালিঘাট চাউল বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি জহির উদ্দিন তালুকদার, আজির উদ্দিন, প্রচার সম্পাদক আবু সুফিয়ান, হাজী ফুরুক মিয়া, আসাদুজ্জামান রনি, শফিকুর রহমান, হাজী ছমরু মিয়া, হাজী ইয়াসিন প্রমুখ। বিজ্ঞপ্তি