বিজিবির অভিযানে উদ্ধারকৃত সোয়া ৪ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

29

DSC_8946স্টাফ রিপোর্টার :
সিলেটে সোয়া চার কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। বুধবার সকালে ৫বর্ডার গার্ড ব্যাটালিয়ন কম্পাউন্ডে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়। ধ্বংস করা মাদকের মূল্য ৪ কোটি ১৮ লাখ ২৫ হাজার ৫৫০ টাকা বলে সকালে এক প্রেস ব্রিফিংয়ে জানান বিজিবি-৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আবু  মোহাম্মদ মহি উদ্দিন।
বিজিবি-৫ ব্যাটালিয়নের উদ্ধার ও ধ্বংসকরা মাদকদ্রব্যের মধ্যে রয়েছে, বিভিন্ন জাতের মদ ২৪ হাজার ২৭৮ বোতল, বিয়ার ৩ হাজার ৫১৩ বোতল, ফেনসিডিল ১ হাজার ৪৬৩ বোতল,  জেনসিডিল সিরাপ ১০ বোতল, বাংলা মদ ২১১ লিটার, গাঁজা ৫২ কেজি ৬০ গ্রাম। যার আনুমানিক মূল্য ৩ কোটি ৮১ লাখ ৩১ হাজার ৮৫০টাকা।
৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্ধার ও ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে, মদ ৫০৬ বোতল। যার আনুমানিক মূল্য ৭ লাখ ৫৯ হাজার টাকা।
৪১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্ধার ও ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে, বিভিন্ন জাতের মদ ১ হাজার ৭২১ বোতল, ফেনসিডিল ৭০৫ বোতল, জেন্সিডিল সিরাপ ১৭৮ বোতল। যার আনুমানিক মূল্য ২৯ লাখ ৩৪ হাজার ৭০০ টাকা।
মাদকদ্রব্য ধ্বংসকালে উপস্থিত ছিলেন, বিজিবি উত্তর-পূর্ব রিজিওন সরাইলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. লতিফুর হায়দার (এনডিসি-পিএসএসি)।
অন্যদের মাঝে ছিলেন, বিজিবি সিলেট সেক্টর কমান্ডার কর্ণেল মো. জামাল মাহমুদ সিদ্দিকী পিএসসি, ৪১ বর্ডার গার্ড এর অধিনায়ক লে. কর্ণেল শাহ আলম চৌধুরী প্রমুখ।
প্রসঙ্গত, ২০১৪ সালের পহেলা জুলাই থেকে চলতি বছরের ২৩ ফেব্র“য়ারি পর্যন্ত সিলেট ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন সীমান্ত এলাকা থেকে বিজিবি সিলেট সেক্টরের ৫, ৮ ও ৪১ ব্যাটালিয়নের সদস্যরা এ সকল মাদকদ্রব্য উদ্ধার করেন।