হাউজিং এস্টেট থেকে ছিনতাইকারী গ্রেফতার

78

স্টাফ রিপোর্টার :
নগরীর হাউজিং এস্টেট থেকে জনতার সহযোগিতায় এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ছিতকারীর কাছ থেকে ছিনিয়ে নেওয়া একটি উদ্ধার করা হয়। গত শুক্রবার বিকেলে ধাওয়া করে ডিউটিরত ট্রাফিক পুলিশ তাকে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ছিনতাইকারী রাজু দাস (১৯)। সে সুনামগঞ্জ জেলার শাল্লা থানার সুধনকল্লি গ্রামের মৃত রাখেল দাসের পুত্র। বর্তমানে সে নগরীর জালালাবাদ থানার হাওলাদারপাড়ার সেলিমের কলোনীর বাসিন্দা।
পুলিশের প্রেসবিজ্ঞপ্তি থেকে জানা গেছে, শুক্রবার সকাল ৭ টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার পানিশ্বর শাখাতি গ্রামের মৃত শওকত আলীর পুত্র ইমান হোসেন (৩৮) বিশ্বরোড হতে মিতালী বাস যোগে কাজের সন্ধানে সিলেটে আসার সময় বাসে রাজু দাসের সাথে তার পরিচয় হয়।
শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে বাসটি কমতলী বাস টার্মিনালে থামালে রাজু দাস শাহাজালাল (রহ.) মাজারে ঘুরতে নিয়ে যাবে বলে ইমান হোসেনকে সাথে নিয়ে পায়ে হেটে মাজারে নিয়ে আসে। পরে রাজু দাস অপরাপর মোবাইল ফোনে যোগাযোগ করে একটি সিএনজিসহ মাজার গেইটে আসে এবং ইমান হোসেনকে সিলেট শহর ঘোরানোর প্রলোভন দেখিয়ে এয়ারপোর্ট থানার তারাপুর চা-বাগানে ভিতরে নিয়ে যায় রাজু দাস ও অমিত বাবু। এ সময় অজ্ঞাতনামা সিএনজি চালক ইমান হোসেনকে ধারালো চাকু প্রদর্শন করে প্রাণ নাশের ভয়ভীতি প্রদর্শন করে এবং কিল, ঘুষি, লাথি মেরে ইমান হোসেনের সাথে থাকা একটি মোবাইল সেট ও নগদ ১২০০ টাকা ও কাপড়ের ব্যাগ ছিনিয়ে নিয়ে একটি সিএনজিতে তুলে অজ্ঞাতনামা সিএনজি চালক দ্রুত গতিতে সিএনজি চালিয়ে তাঁরাপুর চা-বাগান হতে আম্বরখানা দিকে পালিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল হাউজিং এষ্টেট গেইটের সামনে বিকেল ৫ টার দিকে আসা মাত্রই ইমান হোসেনকে সিএনজি হতে ধাক্কা মেরে ফেলে দেয়। এ সময় ছিনতাইর শিকার ইমান হোসেন শোরচিৎকারে আশেপাশের লোকজনসহ হাউজিং এষ্টেট গেইটে ট্রাফিক ডিউটিরত ট্রাফিক পুলিশ জিত তালুকদার এগিয়ে এসে সিএনজিকে ধাওয়া করে ছিনতাইকারী রাজু দাসকে গ্রেফতার করে।
পরবর্তীতে এয়ারপোর্ট থানা এলাকায় ডিউটিতে নিয়োজিত টহল ডিউটির অফিসার এসআই গৌতম চন্দ্র দাস সঙ্গীয় ফোর্সদের সহায়তায় গ্রেফতারকৃত রাজু দাসকে নিয়ে অভিযান পরিচালনা করে তার দেখানো মতে অত্র থানার তাঁরাপুর চা বাগান হতে বাদী ইমান হোসেন কাপড়ের ব্যাগ উদ্ধার করেন।
এ ঘটনায় ইমান হোসেন বাদি হয়ে এয়ারপোর্ট থানায় দ্রুত বিচার আইনে আসামীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। যার নং-৮ (৬-৩-২০২১)।