ইংল্যান্ডের স্বস্তির জয়

41

206703.3_55215স্পোর্টস ডেস্ক :
বিশ্বকাপের প্রথম দুই ম্যাচ বাজেভাবে হারা ইংল্যান্ড নিজেদের তৃতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ১১৯ রানের জয় পেয়েছে। এদিন প্রথমে ব্যাট করে তারা ৩০৩ রান সংগ্রহ করে। জবাবে ১৮৪ রানে গুড়িয়ে যায় স্কটিশরা।
৩০৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্কটল্যান্ড। ৫৪ রানে তিন উইকেট হারানোর পর ১২৮ রানের মধ্যে দলটি আরো তিন উইকেট হারিয়ে ফেলে।
দলীয় ১৭ রানের মাথায় প্রথম সাজ ঘরে ফেরেন ম্যাকলিওড(৪)। ঘাতক অ্যান্ডারসন। এরপর ৪৭ রানের মাথায় কোলেমনকে(৭) ফেরান ওয়েকস। মেসানকেও(৫) দাঁড়াতে দেননি ফিন। মমসেন একটু থিতু হওয়ার চেষ্টা  করেছিলেন। কিন্তু ২৬তম ওভারের প্রথম বলে রুট তাকে ব্রডের ক্যাচে পরিণত করেন। ৪২ বল খেলে তিনি করেন ২৬ রান। ওপেনিংয়ে নেমে চার সতীর্থদের যাওয়া আসা দেখেন কোয়েটজার। ২৭ তম ওভার পর্যন্ত এক পাশ আগলে রাখেন তিনি। অবশেষ তাকে ফিরতে হয় দলীয় ১২২ আর ব্যক্তিগত ৭১ রানের মাথায়। কোয়েটাজারের ইনিংসে চারের মার ছিল ১১টি। কোয়েটজার ফিরে যাওয়ার পর দাঁড়াতে পারেননি ব্রিংটনও। মইন আলীর বলে মরগানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তার আগে ১৩ বল খেলে করেন ৮ রান।
এরপর অন্যরাও আসা-যাওয়ার ধারা অব্যাহত রাখেন। এদিন ফিন নিয়েছেন ৩ উইকেট। মইন, অ্যান্ডারসন এবং ওয়েকস দুটি  করে উইকেট দখল করেন।
এর আগে প্রথমে ব্যাট করতে নামা ইংল্যান্ডকে ভালো সূচনা এনে দেন ইয়ান বেল ও মইন। ১৭২ রানের উদ্বোধনী জুটি গড়েন এই দুইজনে। বেলের বিদায়ে ভাঙে তাদের ৩০.১ ওভার স্থায়ী এই জুটি।
অর্ধশতক করে বেলে বিদায় নিলেও শতকে পৌঁছান মইন।
১০৭ বলে খেলা মইনের ১২৮ রানের চমৎকার ইনিংসটি ১২টি চার ও ৫টি ছক্কা সমৃদ্ধ। এটি তার দ্বিতীয় শতক। তার শতকের আগের ইনিংসটি ছিল ১১৯ রানের।
মইনের বিদায়ের পর দ্রুত ফিরে যান গ্যারি ব্যালান্স ও জো রুট। মাত্র ৩ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে অস্বস্তিতে পড়া ইংল্যান্ড তিনশ’ ছাড়ায় অধিনায়ক ওয়েন মর্গ্যানের দৃঢ়তায়।
৬৯ রানে ৪ উইকেট নেন স্কটল্যান্ডের পেসার ডেভি। শেষ ওভারের প্রথম বলে আউট হওয়ার আগে ৪২ বলে ৪৬ রান করেন ইংল্যান্ড অধিনায়ক।