শায়েস্তাগঞ্জ রেল ষ্টেশনে ৪৭ টিকিটসহ কালোবাজারী গ্রেফতার

30

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
শায়েস্তাগঞ্জ রেল ষ্টেশন থেকে বিভিন্ন ট্রেনের ৪৭টি টিকিটসহ আব্দুল কাইয়ূম নামে এক কালোবাজারীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ থানার ওসি মোঃ ইয়াছিনুল হকের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে টিকিট বিক্রিকালে কালোবাজারী আব্দুল কাইয়ূমকে গ্রেফতার করে। পরে স্বীকারোক্তি অনুযায়ী প্লাটফর্মে তার টং দোকান থেকে আরো টিকিট উদ্ধার করে পুলিশ। গতকাল শুক্রবার সকালে কাইয়ুমকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে ২০০ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়।
পুলিশ জানায়, শায়েস্তাগঞ্জ পৌর এলাকার তালুগড়াইয়ের বাসিন্দা কালোবাজারী আব্দুল কাইয়ূম রেলওয়ে কলোনী স্কুলের গেটে দাঁড়িয়ে এক ট্রেন যাত্রীর কাছে ব্ল্যাকে টিকিট বিক্রি করছিল। এ সময় পুলিশ তাকে হাতেনাতে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী কাইয়ূমের কাছ থেকে পারাবত ট্রেনের ১২টি, উদয়ন ট্রেনের ৮টি, উপবন ট্রেনের ১৪টি, জয়ন্তিকা ট্রেনের ৯টি, পাহাড়িকা ট্রেনের ৬টি, কালনী ট্রেনের ১৪ টিকেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ৪৭টি টিকিটে আসন ছিল ৬৩টি। এ সময় তার কাছ থেকে ২টি মোবাইল ও বেশ কিছু নগদ টাকা জব্দ করা হয়। পরে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।
রেলওয়ে ষ্টেশন মাস্টার জাহাঙ্গীর আলম জানান, পুলিশের অভিযান ট্রেন যাত্রীদের উপকারে আসবে। জনস্বার্থে পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত রাখার অনুরোধ জানান তিনি।
শায়েস্তাগঞ্জ থানার ওসি ইয়াছিনুল হক জানান, জনগণের দুর্ভোগ লাঘবে পুলিশ এ অভিযান পরিচালনা করেছে। এ অভিযান অব্যাহত থাকবে। পুলিশের কাছে কাইয়ূম অনেক কালোবাজারীর নাম প্রকাশ করেছে। তাদেরকে গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ।