কোয়ারেন্টিনে থাকতে বলায় হবিগঞ্জে হামলা, আহত ১০

13

নবীগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় নারায়ণগঞ্জ ফেরত যুবককে হোম কোয়ারেন্টিনে থাকতে বলায় হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন লোক আহত হয়েছেন।
বুধবার উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামে এ ঘটনা ঘটে।
জানা গেছে, ওই গ্রামের আলীফর উল্লার ছেলে গার্মেন্টসকর্মী মাহিদ মিয়া গত শুক্রবার নারায়ণগঞ্জ থেকে বাড়ি আসে। বাড়িতে এসে সে গ্রামে অবাধে চলাফেলা করে। ধর্ম মন্ত্রণালয় কর্তৃক তারাবি নামাজে ১২ জনের বেশি মুসল্লি নামাজ না পড়তে বিধিনিষেধ দেয়া হলেও মাহিদ প্রথম রোজা থেকেই গ্রামের মসজিদে নামাজ পড়ে আসছে।
এমন অবস্থায় ২য় রমজান সন্ধ্যায় একই গ্রামের মৃত ছাও মিয়ার ছেলে মইনুল ইসলাম মাহিদকে ঘর থেকে বের না হয়ে হোম কোয়ারেটিনে থাকতে অনুরোধ করে। এতে ক্ষিপ্ত হয়ে মাহিদ বলে আমি কোথায় থাকব না থাকব তাতে তোর কি। এ নিয়ে দু’জনের মধ্য তর্কবিতর্ক হয়।
এর জের ধরে মৃত আব্দুস ছাত্তারের ছেলে শাহিন আহমেদ বসুর ও মঈন উদ্দিনের ছেলে নুর আলমের নেতৃত্বে পূর্ব পরিকল্পিতভাবে মাহিদসহ তার অন্যান্য লোকজন বিভিন্ন দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে বুধবার ভোরে ঘুমন্ত অবস্থায় মইনুল ইসলাম, তার চাচাতো ভাই স্বপন মিয়া ও সিরাজুল ইসলামের বাড়িতে হামলা চালায়।
এ সময় হামলাকারীরা সিরাজুল ইসলামের বাড়িতে লুটপাট ও ভাংচুর করে বলে অভিযোগে জানা গেছে।
খবর পেয়ে ঘুম থেকে উঠে মইনুলের লোকজনসহ গ্রামবাসী ঘটনাস্থলে ছুটে আসলে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পরিদর্শক সামছউদ্দিন খান।