পাকিস্তানের দালাল জামায়াত-শিবির উন্নয়নের প্রধান বাধা – শিক্ষামন্ত্রী

38

স্টাফ রিপোর্টার :
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শেখ হাসিনার দিন বদলের অঙ্গীকার ডিজিটাল বাংলাদেশ গড়া। সেই লক্ষ্যে বর্তমান সরকার নিরসভাবে কাজ করে যাচ্ছে। ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত যে বাংলাদেশ গড়ার স্বপ্ন, সেই স্বপ্ন আমরা বাস্তবায়ন করতে পারিনি। পাকিস্তানি দালাল জামায়াত-শিবির বাংলাদেশর উন্নয়নের প্রধান বাধা হয়ে দাঁড়িয়েছে। গতকাল বৃহস্পতিবার শাহজালাল উপশহর হাই স্কুলের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এর আগে তিনি জাতীয় পতাকা উত্তোলন ও বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করেন।
তিনি বলেন, সিলেট শিক্ষায় পশ্চাৎপদতা কাটিয়ে জাতীয় সমপর্যায়ে অবস্থানে সক্ষম হবে। সিলেটের শিক্ষার গৌরবোজ্জ্বল ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। আমাদের ঐতিহ্যকে ধরে রাখতে নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান-বিজ্ঞান, প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে। বর্তমান সরকারের মূল লক্ষ্য হলো দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তোলা।
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি সৈয়দ মিসবাহ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ.কে.এম গোলাম কিবরিয়া তাপাদার, এডভোকেট সেলিম উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকে মোহাম্মদ আব্বাছ উদ্দিন, মোমিন জায়গীরদার প্রমুখ।