নগরী টানা ১১ ঘন্টা বিদ্যুৎহীন !

30

স্টাফ রিপোর্টার :
রাতের ঝড়ো বাতাসে নগরীর উপকন্ঠে কুমারগাঁও বিদ্যুৎ সাব ষ্টেশনে ‘সিটি প্লেসে’ বড় ধরনের ত্র“টি হওয়ায় গতকাল বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত টানা ১১ ঘন্টা বিদ্যুৎহীন ছিল নগরী। এতে নগরবাসী চরম ভোগান্তিতে পড়তে হয়েছিল।
কুমারগাঁও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল লাল মোহন্ত জানান, গতকাল বৃহস্পতিবার ভোরে সিলেটের উপর দিয়ে ঝড়ো বাতাস বইছিল। এ সময় কুমারগাঁও সাব ষ্টেশনের সিটি প্লেসে আগুন ধরে যায়। বেশ কয়েকবার শর্টসার্কিট হবার পর ওই ষ্টেশনটি পুরোই বিকল হয়ে পড়ে। দুপুর আড়াইটার দিকে ষ্টেশনটির সিটি প্লেসটি রিপ্লেস করা হয়।
এদিকে, টানা হরতালে নগরীতে ব্যবসায়ীরা কিছু মার্কেট খুললেও বিদ্যুৎ না থাকার কারণে চরম ভোগান্তি পোহান। অনেকেই গুরুত্বপূর্ণ কাজ করতে পারেননি। এতে অবরোধের স্থবিরতার মধ্যেও দেখা দেয় আরেক বিদ্যুৎ স্থবিরতা। সকাল থেকে নগরীর বরইকান্দি, শেখঘাট, লামাবাজার, বন্দরবাজার, জিন্দাবাজার, আম্বরখানা, মধুশহীদ, মেডিকেল, আখালিয়া এলাকায় বিদ্যুৎ ছিল না।
নগরীর হাসান মার্কেটের ব্যবসায়ী রইছ আলী বলেন, হরতালের কারণে আমাদের অবস্থা এমনতিইে টাইট, তার মধ্যে বিদ্যুতের ভেলকিবাজি আরও টাইট করে দিসে।