হাফিজে কুরআনরা হচ্ছেন পৃথিবীর চলন্ত লৌহ মাহফুজ -আল্লামা হানিফ জালন্দরি

71

বেফাকুল মাদারিস পকিস্তানের মহাসচিব আল্লামা হানিফ জালন্দরি বলেন, হাফিযে কুরআনরা হচ্ছেন পৃথিবীর চলন্ত লৌহে মাহফুজ। আল্লাহ পাক কুরআন অবতরণ করে নিজেই এর সংরক্ষণের দায়িত্ব নিয়েছিলেন। যুগে যুগে তিনি হাফিযে কুরআনদের মাধ্যমে পৃথিবীতে তিনি কুরআনকে উজ্জীবিত রেখেছেন। এভাবে কিয়ামত পর্যন্ত তিনি তার বিশেষ বান্দাদের মাধ্যমে মহাগ্রন্থ আল-কুরআনকে অক্ষত রাখবেন।
গতকাল সোমবার জামেয়া ইসলামিয়া ফরিদাবাদ সিলেটের উদ্যোগে আয়োজিত এক সংবর্ধনা সভায় তিনি শিক্ষার্থীদের উদ্দেশে এ কথাগুলো বলেন। জামেয়ার পরিচালক হাফিয মাওলানা ফখরুজ্জামানের সভাপতিত্বে ও আবদুল কাদিরের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন পকিস্তানের বিশিষ্ট আলেম খতিবে ইসলাম আল্লামা কাজি আবদুর রশিদ; সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও এমপি মাওলানা মুফতি মুহাম্মদ ওয়াক্কাস; মাওলানা রেজাউল করিম কাসিমী।
বক্তারা আরো বলেন, কুরআন হচ্ছে এমন এক অবিস্মরণীয় গ্রন্থ যা স্পর্শ করলেও সওয়াব পাওয়া যায়। কুরআনের শিক্ষা অর্জন, শিক্ষা প্রদান, শোনা, বোঝা কতইনা সৌভাগ্যের ব্যাপার! কুরআনের সাথে সংশ্লিষ্ট যারা তারা দুনিয়া-আখেরাত উভয় জাহানে সফল।
অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জামেয়া ইসলামিয়া ফরিদাবাদের সহকারী পরিচালক মাওলানা এমাদুদ্দীন সালিম, মাওলানা হাবিবুর রহমান, হাফিয মাওলানা মঈনুল ইসলাম, মাওলানা রেজওয়ান আহমদ, মাওলানা মুজাম্মিল হক, মাওলানা সাদিকুর রহমান, মাওলানা দেলওয়ার হোসাইন, মাওলানা আবু বকর প্রমুখ। বিজ্ঞপ্তি