সিলেট চেম্বারকে প্রাক-বাজেট আলোচনার পরামর্শ অর্থমন্ত্রীর

41

Chamber Pic-30.1.15-03সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-এর নবগঠিত কমিটিকে প্রাক-বাজেট আলোচনার ব্যবস্থা নিতে বলেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি। গতকাল শুক্রবার সকাল ১০টায় অর্থমন্ত্রীর সিলেটস্থ বাসভবন হাফিজ কমপ্লেক্সে দেখা করতে গেলে চেম্বার নেতৃবৃন্দকে এ পরামর্শ দেন তিনি।
চেম্বারের সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ জানিয়েছেন, আমরা সকালে অর্থমন্ত্রীর সাথে দেখা করতে যাই। তখন তিনি আমাদের নবগঠিত বোর্ডকে অভিনন্দন জানান এবং সিলেটের সর্বস্তরের ব্যবসায়ীদের নিয়ে প্রাক-বাজেট আলোচনার পরামর্শ দেন।
এছাড়া সিলেট থেকে অধিক ভ্যাট ও টেক্স আদায়ে চেম্বার নেতৃবৃন্দকে উদ্যোগ নেওয়ার কথা বলেন মন্ত্রী। চেম্বার নেতৃবৃন্দ বর্তমান পরিস্থিতিতে ব্যবসায়ীদের দূরাবস্থার চিত্র তুলে ধরে পণ্যে ভ্যাট ও টেক্স কমাতে মন্ত্রীর কাছে অনুরোধ জানান।
তবে চেম্বার নেতৃবৃন্দ সিলেটে মেলা আয়োজনের কথা জানালে মন্ত্রী বলেন, সিলেটে যেহেতু একটি মেলা হয়ে গেছে। সুতরাং, এ বছর আর মেলা আয়োজন করা ঠিক হবে না। পরবর্তী বছরে মেলা আয়োজন করবে চেম্বার।
অর্থমন্ত্রীর সাথে সাক্ষাতকালে চেম্বার নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মো. মামুন কিবরিয়া সুমন, সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, পরিচালক মো. হিজকিল গুলজার, খন্দকার সিপার আহমদ, মো. সহিদুর রহমান, মো. লায়েছ উদ্দিন, এজাজ আহমদ চৌধুরী, আবু তাহের মো. শোয়েব, এনামুল কুদ্দুছ চৌধুরী, নুরুল ইসলাম, মো. এমদাদ হোসেন, আমিরুজ্জামান চৌধুরী, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান ও বশিরুল হক প্রমুখ। বিজ্ঞপ্তি