একটি শিক্ষা প্রতিষ্ঠানে হাজার হাজার শিক্ষার্থী রাখা যাবে না – পরিকল্পনা মন্ত্রী

5
সুনামগঞ্জ সরকারী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করছেন অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

আল-হেলাল সুনামগঞ্জ থেকে :
পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান এমপি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে মানবিক ও বিজ্ঞানভিত্তিক প্রতিষ্ঠানে উন্নীত করতে সকলকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, শিক্ষা নিয়ে শেখ হাসিনার সরকারের অনেক চিন্তাভাবনা রয়েছে। এজন্য প্রতিটি জেলাতেই বিশ^বিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে সরকার। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানকে কেরানী নির্ভর প্রতিষ্ঠান না বানিয়ে মানবিক ও বিজ্ঞানভিত্তিক প্রতিষ্ঠানে উন্নীত করতে হবে। একটি শিক্ষা প্রতিষ্ঠানে হাজার হাজার শিক্ষার্থী রাখা যাবে না। প্রয়োজনে কলেজ বিশ^বিদ্যালয়ের সংখ্যা বাড়ানো হবে।
শুক্রবার সকাল ১১টায় সুনামগঞ্জ সরকারী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। কলেজ অধ্যক্ষ নীলিমা চন্দ এর সভাপতিত্বে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিরোধী দলীয় হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ্ এমপি, জেলা পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম, অধ্যাপক ইফতেকার আলম ও সহযোগী অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।
পরিকল্পনা মন্ত্রী বলেন, আমরা উন্নয়নের দৌড়ে ছুটছি, মুক্তিযুদ্ধে যাওয়ার আগে অনেকেই ভেবেছিল আমরা পারব কি-না, আমরা পেরেছি। আমরা এগিয়ে যাচ্ছি আর থেমে থাকা যাবেনা। যদিও আমাদের সম্পদের সীমাবদ্ধতা বা অনেক কিছুই কম রয়েছে অথবা আমরা কম পয়সার রাষ্ট্র তবুও এ দেশ ঠিকে থাকবে এবং বীরদর্পে এগিয়ে যাবে। আমাদেরকে মনে রাখতে হবে আমরা বাঙালি। আর বাঙালিদের বিকল্প বাঙালিই। তাই কোন ভয় নেই এদেশ এগিয়ে যাবেই।