বাহুবলে সড়ক দুর্ঘটনায় মাদরাসা ছাত্রের মৃত্যু ॥ প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

31

Habiganj Pic_02হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের বাহুবলে সড়ক দুর্ঘটনায় এক মাদরাসা ছাত্র নিহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে ছাত্র-জনতা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ নিয়ে পুলিশ ও বিজিবি’র সাথে অবরোধকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বাহুবল উপজেলার হিলালপুর হযরত শাহজালাল (রঃ) সুন্নীয়া দাখিল মাদরাসার ৪র্থ শ্রেণীর ছাত্র এনামুল হক (১০) গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় মাদরাসার যাবার জন্য ডুবাঐ বাজারে ঢাকা-সিলেট মহাসড়ক পারাপারের চেষ্টা করে। এ সময় সিলেটগামী দ্রুতগামী মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ ১১-৭৬৬৬) তাকে চাপা দেয়। এতে এনামুল হক ঘটনাস্থলেই মারা যায়। নিহত এনামুল হক নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের বুড়িনাও গ্রামের মৃত বিরাম উদ্দিনের ছেলে। সে বাহুবল উপজেলার শংকরপুর গ্রামের তার মামা বাড়ি থেকে ওই মাদরাসায় লেখাপড়া করতো। দুর্ঘটনার পরপরই মাদরাসার ছাত্রছাত্রী ও স্থানীয় জনতা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় টহলরত পুলিশ-বিজিবি বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে উভয় পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
প্রায় দেড় ঘন্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকার পর সংরক্ষিত মহিলা সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই-এর মধ্যস্থতায় বেলা ১১টার দিকে ছাত্র-জনতা অবরোধ তোলে নিলে পুনরায় যান চলাচল শুরু হয়। ঘটনাস্থলের কয়েক কিলোমিটার দূরবর্তী পুটিজুরী নামক স্থানে জনতা মাইক্রোবাসটি আটক করলেও চালক পালিয়ে যায়।
বাহুবল থানার ওসি আলী ফরিদ আহমেদের নেতৃত্বে একদল পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করেন।