শাহজালাল জামেয়ায় সিরাত মাহফিলে বক্তারা ॥ রাসূলের পূর্ণাঙ্গ অনুসরণই মানুষের শান্তি মুক্তি নিশ্চিত করতে পারে

36

গতকাল মঙ্গলবার শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এ্যান্ড কলেজে আয়োজিত সিরাতুন্নী (সা.) মাহফিলে বক্তারা বলেছেন মুহাম্মাদ (স.) এর জীবনের খন্ডিত অনুসরণ নয় পূর্ণাঙ্গ অনুসরণই মানুষের শান্তি মুক্তি নিশ্চিত করতে পারে। জুলুম নিপীড়ন মানবাধিকার লঙ্ঘনের শিকার মানুষকে রাসূলের আদর্শের দিকে ফিরে আসতে হবে। মজলুম মানবতা ঐক্যবদ্ধ হয়ে রাসূলের আদর্শ প্রতিষ্ঠায় ঝাঁপিয়ে পড়লে শান্তিময় বিশ্ব গড়ে উঠবে।
জামেয়ার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মুহাম্মাদ মজির উদ্দিনের সভাপতিত্বে জামেয়া ক্যাম্পাসে অনুষ্ঠিত সীরাত মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহজালাল জামেয়া ইসলাামিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা লুৎফুর রহমান হুমায়দী, বিশেষ অতিথির আলোচনা পেশ করেন জায়েরার গভর্ণিং বডির চেয়ারম্যান বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ অধ্যাপক ফজলুর রহমান, গোবিন্দ নগর ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল সালাম আল মাদানী  কাজিরবাজার জামেয়া মাদানিয়ার মুহাদ্দিস ক্বারী মোখতার হোসেন। মাহফিলে উপস্থাপনা করেন সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল জলিল, মাওলানা আব্দুর রশিদ, প্রভাষক রফিকুল ইসলাম মজুমদার।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাওলানা লুৎফুর রহমান হুমায়দী বলেন দুর্নীতিমুক্ত নৈতিকতায় উদ্ভাসিত সমাজ কায়েমের জন্য রাসূলের আদর্শের দিকে ফিরে আসতে হবে। তিনি রাসূলের আদর্শ কামেয়েমের সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান।
মাওলানা আব্দুস সালাম আল মাদনী  মহানবী (সা.) এর  আদর্শ সবার জন্য গ্রহণীয় আদর্শ উল্লেখ করে বলেন তিনি শিশু, যুবক, কিশোর, যোদ্ধা, রাষ্ট্রনায়ক হিসেবে যে দৃষ্টান্ত রেখে গেছেন তা ইতিহাসে বিরল। বিজ্ঞপ্তি