হবিগঞ্জে নাশকতার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ যুবক গ্রেফতার

22

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে পেট্রোল বোমা, ককটেল ও বিস্ফোরক দ্রব্য দিয়ে নাশকতা চেষ্টার অভিযোগে ৩ যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত রবিবার রাত ১১টায় সদর থানার ওসি নাজিম উদ্দিন এর নেতৃত্বে পুলিশ শহরের উমেদনগরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছেন উমেদনগরের নিম্বর আলীর পুত্র রহমত, কদর আলীর পুত্র শাহাদত ও উমেদনগরস্থ রকি ইঞ্জিনিয়ারিং-এর কর্মচারি কিশোরগঞ্জ জেলার ভৈরবের কালীপুর গ্রামের মুজিবুর রহমানের পুত্র ফয়সল।
পুলিশ জানায়, গোপন সংবাদে তারা জানতে পারেন রাতে শহরে পেট্রোল বোমা, ককটেল অথবা বিস্ফোরক দ্রব্য দিয়ে নাশকতা করা হবে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর তারা অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে শহরের বিভিন্ন নাশকতায় তারা জড়িত ছিল। এছাড়া তাদের তৈরি বোমা বিভিন্ন জায়গায় সরবরাহ করা হয়েছে। পুলিশ গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি অনুযায়ী রাত দেড়টায় উমেদনগর থেকে শাহাদত হোসেনের মালিকানাধীন একটি মোটর সাইকেল উদ্ধার করে।
পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ফয়সল জানায়, ২০ দিন আগে তারা ৫ জন দু’টি মোটর সাইকেলে করে নবীগঞ্জের বাবর নামে এক ব্যবসায়ীর কাছ থেকে ১০ লিটার পেট্রোল ও ৫৩টি পেপসির বোতল কিনে একটি বস্তায় ভরে হবিগঞ্জ নিয়ে আসে। এসময় তার সঙ্গী ছিল কাওসার, সুমন, সুজন ও বাপ্পু নামে ৪ যুবক। বোতলের মূল্য পরিশোধ করে শাহাদত ও বাপ্পু। এগুলো এনে তারা শাহাদতের বন্ধু জুবেদের বাসায় রাখে।
সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান, সোমবার দুপুরে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।
বিশেষ অভিযানে গ্রেফতার ২৬ : এদিকে, হবিগঞ্জের ৯ থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে বিভিন্ন মামলার ২৬ আসামীকে গ্রেফতার করেছে। রবিবার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সহকারী পুলিশ সুপার (হবিগঞ্জ সদর) মাসুদুর রহমান মনির জানান, গ্রেফতারকৃতদের মধ্যে বিভিন্ন মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত ২১ জন ও নিয়মিত মামলার ৫ জন আসামী রয়েছেন।