মদন মোহন কলেজে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত ৬

45

স্টাফ রিপোর্টার :
পূজা আয়োজনের টাকা ভাগাভাগি নিয়ে মদন মোহন কলেজে ছাত্রলীগের দুই গ্র“পের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ৬ জন। সংঘর্ষ চলাকালে কলেজের পার্শ্ববর্তী ৬টি দোকান ভাংচুর করা হয়। গতকাল বৃহস্পতিবার বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, স্বরসতি পূজা আয়োজনের জন্য সম্প্রতি মদন মোহন কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রধান অধ্যাপক জয়ন্ত দাসকে আহ্বায়ক এবং কলেজের শিক্ষার্থী ও ছাত্রলীগের দিনার-সুমন গ্র“পের নেতা বিদ্যুৎ ভূষণ দে’কে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়। পুজা উদযাপনের লক্ষ্যে কলেজের তহবিল থেকে বরাদ্দ দেয়া হয় ৯৯ হাজার ৯০০ টাকা।
কমিটিতে দিনার-সুমন গ্র“পের নেতা বিদ্যুৎ ভূষণকে সদস্য সচিব করায় ক্ষিপ্ত হন কলেজ ছাত্রলীগের বিপ্লব গ্র“পের নেতাকর্মীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিপ্লব গ্র“পের কয়েকজন নেতা বিদ্যুৎ ভূষণের কাছে গিয়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। পূজার তহবিল থেকে ওই টাকা দিতে বিদ্যুৎকে চাপ সৃষ্টি করেন তারা। এনিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা ২টার দিকে উভয় পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে দিনার-সুমন গ্র“পের রাফি আহমেদ, রাজেশ সরকার ও হুজাইফা এবং বিপ্লব গ্র“পের অভিজিৎ ও শাওনসহ তিনজন আহত হন।
সংঘর্ষ চলাকালে কলেজের পার্শ্ববর্তী মণিপুরী পোষাক বিপণী পিন্দন, এসএম সেলুন ও দেশ ভিডিওসহ ৬টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।
সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) আসাদুজ্জামান বলেন, ‘পূজা উদযাপন কমিটি নিয়ে বিরোধের জের ধরে ছাত্রলীগের দুই গ্র“পের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে কয়েকজন আহত হয়েছেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।